জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ভিসি অধ্যাপক রেজাউল

Posted on September 18, 2024

কর্পোরেট সংবাদ ডেস্ক : জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ৭ম ভিসি হিসেবে নিয়োগ পেয়েছেন অবসরপ্রাপ্ত অধ্যাপক ড. মো. রেজাউল করিম। বুধবার (১৮ সেপ্টেম্বর) রাষ্ট্রপতির আদেশক্রমে উপসচিব শাহিনুর ইসলামের স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে এ তথ্য জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, জগন্নাথ বিশ্ববিদ্যালয় আইন, ২০০৫ এর ১০ (১) ধারা অনুযায়ী ড. রেজাউল করিমকে উপাচার্য হিসেবে নিয়োগ প্রদান করা হলো। তার এ নিয়োগের মেয়াদ হবে ৪ বছর, যা কার্যকর হবে যোগদানের তারিখ থেকে। তিনি তার অবসর পূর্ববর্তী পদে প্রাপ্ত সমপরিমাণ বেতনভাতাসহ অন্যান্য সুবিধা ভোগ করবেন।

ড. মো. রেজাউল করিম পিএইচডি ডিগ্রি সম্পন্ন করেছেন জাপানের সুকুবা বিশ্ববিদ্যালয় থেকে। তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদের সাবেক ডিন এবং সমাজকর্ম বিভাগের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়া তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের চেয়ারম্যান এবং সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন হিসেবে কর্মরত ছিলেন। খুলনা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন হিসেবেও তিনি দায়িত্ব পালন করেছেন।

ড. রেজাউল করিম তার শিক্ষাজীবন শুরু করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ে। যেখানে তিনি সামাজিক কল্যাণ বিষয়ে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করেন। ২০০৮ সালে তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে শিক্ষক হিসেবে যোগদান করেন এবং সমাজকর্ম বিভাগের চেয়ারম্যান হিসেবে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।

উল্লেখ্য, ড. রেজাউল করিম দীর্ঘদিন ধরে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা ও প্রশাসনিক দায়িত্বে নিয়োজিত থেকে শিক্ষা ও সমাজবিজ্ঞানের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছেন। তার নেতৃত্বে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণায় নতুন দিগন্ত উন্মোচিত হবে বলেও প্রত্যাশা করছেন শিক্ষক, শিক্ষার্থী ও সংশ্লিষ্টরা।