এ চিঠি চাটুকারিতার মধ্যে পড়ে, অপমান আমার প্রাপ্য: জয়

Posted on September 15, 2024

বিনোদন ডেস্ক : মা সবসময় সন্তানের আবদার পূরণ করে থাকেন। কখনো সন্তানকে ফিরিয়ে দেন না। এ জন্যই আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা প্রধানমন্ত্রী থাকা অবস্থায় তার কাছে নিজেকে সুযোগ্য সন্তান দাবি করে আবদার করেছিলেন আলোচিত-সমালোচিত অভিনেতা ও উপস্থাপক শাহরিয়ার নাজিম জয়।

শেখ হাসিনার কাছে রাজধানীর নিকটস্থ পূর্বাচলে একটি প্লটের আবেদন করেছিলেন অভিনেতা জয়। সেই আবেদনপত্রের একটি ছবি এখন সোশ্যাল মিডিয়া ফেসবুকে ভাইরাল। যা এর আগেও কয়েক দফায় ভাইরাল হয়েছিল ফেসবুকে। ২০১৪ সালে পূর্বাচলে জায়গা পাওয়ার জন্য তৎকালীন প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আবেদন জানিয়েছিলেন অভিনেতা।

চিঠিতে শেখ হাসিনাকে সরাসরি ‘মা’ বলে সম্বোধন করেন জয়। সেই সঙ্গে শেখ হাসিনাকে উপমহাদেশের শ্রেষ্ঠ নেত্রীও বলেন এই অভিনেতা। শেখ হাসিনাকে ‘মা’ সম্বোধন করায় জয় একরকম চাটুকারের পরিচয় দিয়েছেন বলেই সমালোচনা করছেন নেটিজেনরা।

হাসিনাকে ‘মা’ ডেকেই সমালোচনায় জড়ালেন জয়। এই বিষয়টি নিয়ে সামাজিক মাধ্যমে থামছেই না ট্রল, সমালোচনা ও কটাক্ষ। বিষয়টি নজরেও এসেছে জয়ের। তাই তো এই চিঠি ইস্যুতে সমালোচকদের জবাব দিতে ফেসবুকে একটি পোস্ট দেন জয়।

শুক্রবার (১৩ সেপ্টেম্বর) বিকেলে সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্টে জয় বললেন, আলো আসবে গ্রুপে পান নাই। ইউটিউবারদের ষড়যন্ত্রে পান নাই। তাই বলে আমাকে ছেড়ে দেবেন কেন? ২০১৪ সালের একটি চিঠি এই নিয়ে ১৪ বার ভাইরাল করলেন। সাবেক সরকারের কাছ থেকে অনেকেই জমি নিয়েছেন। সেই প্লটগুলো ১৩ এ ধারা। এই সরকার ইতোমধ্যে সব প্লট বাতিল ঘোষণা করেছে। তারপরও ফেসবুকে এই চিঠি নিজস্ব লোকেরা পোস্ট করছেন আমার নাম্বার ভাইরাল করছেন এবং আমাকে সামাজিকভাবে হেনস্থা করছেন।

জয় বলেন, অবশ্যই এই চিঠি চাটুকারিতার মধ্যেই পড়ে। এর জন্য অপমান আমার প্রাপ্য। কিন্তু দেখেন শাস্তিটা বেশি দিয়ে ফেলেন না। আল্লাহ তবে আপনাদেরও ক্ষমা করবে না। আল্লাহ যে আছেন এবং যথাসময়ে পাপের শাস্তি হয় তা আমরা তো সবাই বুঝে গেছি তাই না? ঘৃণা না ছড়িয়ে শান্ত হন। সবাই মিলে ভাল থাকি। চলুন সবাই যার যার ভুল সংশোধন করি।

আরও পড়ুন:

জমি পেতে শেখ হাসিনাকে ‘মা’ সম্বোধন করে চিঠি দিয়েছিলেন জয়

বন্যার্তদের ঘর করে দিলেন তাসরিফ খান