চুয়াডাঙ্গায় নার্সদের বিক্ষোভ ও মানববন্ধন

Posted on September 14, 2024

আহসান আলম, চুয়াডাঙ্গা প্রতিনিধি: নার্স ও নার্সিং পেশাকে ‘অবমাননাকর বক্তব্য’ দেওয়ার অভিযোগ তুলে মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালক মাকসুরা নূরের পদত্যাগ ও নার্সিংয়ের মহাপরিচালক সহ সকল পদে নার্সদের পদায়নের দাবিতে চুয়াডাঙ্গার বিক্ষোভ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৪ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে চুয়াডাঙ্গা নার্সিং ইনস্টিটিউটের সকল শিক্ষার্থী, সদর হাসপাতালের নার্সিংয়ের সকল কর্মকর্তাদের উদ্যোগে এ কর্মসূচি পালন করা হয়। পরে সদর হাসপাতাল থেকে একটি র‍্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়কে প্রদক্ষিন শেষে পূর্বের স্থানে শেষ হয়।

মানবন্ধনে চুয়াডাঙ্গা নার্সিং ইনস্টিটিউটের ইনস্ট্রাক্টর ফরিদা ইয়ামিন বলেন, নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালক মাকসুরা নূর নার্সদের সঙ্গে অপেশাদার দায়িত্ব সুলভ আচরণ করেছেন। একই সাথে তাদের পেশাকে অপমান করেছেন। নার্সিং ও মিডওয়াফারি অধিদপ্তরের মহাপরিচালক হয়ে নার্সদের সঙ্গে এমন আচরণ কোনোভাবে গ্রহণযোগ্য না। অনতিবিলম্বে তার এই বক্তব্যের জন্য তাকে অবশ্যই নার্স জাতির কাছে ক্ষমা চাইতে হবে। এমনকি মহাপরিচালকের পদ থেকে পদত্যাগ করতে হবে।

ফরিদা ইয়ামিন আরও বলেন, মহাপরিচালক বক্তব্যে নার্স ও নার্সিং পেশাকে মারাত্মকভাবে হেয় প্রতিপন্ন করা হয়েছে যা নার্সিং সমাজকে ব্যথিত ও ক্ষুব্ধ করে তুলছে। তিনি ক্ষমা চেয়ে পদত্যাগ না করলে নার্স সমাজ কঠোর কর্মসূচি হাতে নিতে বাধ্য হবে।

এ সময় উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা সদর হাসপাতালের নার্সিং সুপারভাইজার মোছা. রোকেয়া, নার্সিং ইনস্টিটিউটের নার্সিং ইন্সট্রাক্টর পারুল মন্ডল, সিনিয়র স্টাফ নার্স সানি ও নাজমুল। এছাড়া জেলার শতাধিক নার্স, নার্সিং শিক্ষার্থী ও নার্সিং কর্মকর্তারা।