অপহরণ মামলায় পুলিশ কর্মকর্তা কাফী ৮ দিনের রিমান্ডে

Posted on September 4, 2024

নিজস্ব প্রতিবেদক : ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার (সুপার নিউমারারি পদোন্নতিপ্রাপ্ত) আব্দুল্লাহিল কাফীকে ৮ দিনের রিমান্ড দিয়েছেন আদালত। বুধবার (৪ সেপ্টেম্বর) রাজধানীর হাজারীবাগ থানায় অপহরণ মামলায় ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আক্তারুজ্জামান এই আদেশ দেন।

এদিন সকাল ৬টা ৪৫ মিনিটে ঢাকার সিএমএম আদালতে হাজির করে ১০ দিন রিমান্ডে নিতে আবেদন করে পুলিশ। শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আক্তারুজ্জামান এ আদেশ দেন।

মামলার অভিযোগে বলা হয়েছে, আসামি কাফি ধানমন্ডি জোনে অতিরিক্ত উপ-কমিশনারের পদে নিয়োজিত থাকা কালে মামলার অপর সাবেক আইজিপি বেনজির আহমেদ, পুলিশ কর্মকর্তা মারুফ হোসেন সরদার, হাজারীবাগ থানার ওসি ইকরাম আলী মিয়া এবং আসামি মাইনুদ্দিন কাজলসহ অজ্ঞাতনামা ১০/১২ জন মিলে ২০১৯ সালের ১৭ ফেব্রুয়ারি ধানমন্ডি থেকে মামলার বাদী ইঞ্জিনিয়ার আরিফ মাঈন উদ্দিনকে অপহরণ করে। অতঃপর হাজারীবাগ থানাধীন অজ্ঞাত স্থানে আটকিয়ে মুক্তিপণ চেয়ে বিপুল পরিমাণ অর্থ বাদীর পরিবার থেকে আদায় করে।

এর আগে, সোমবার (২ সেপ্টেম্বর) কাফীর বিরুদ্ধে মরদেহ পুড়িয়ে ফেলার অভিযোগে আশুলিয়া থানায় একটি মামলা এবং হাজারীবাগ থানায় একটি মামলা হয়েছে। পরে সোমবার বিমানবন্দর থেকে ডিবি পুলিশ কাফীকে আটক করে। গত ৫ আগস্ট ঢাকার আশুলিয়ায় ছাত্র-জনতাকে হত্যার পর আগুনে পুড়িয়ে ফেলার ঘটনায় সংশ্লিষ্ট থাকার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

আরও পড়ুন:

সাবেক আইজিপি শহীদুল ৭, আবদুল্লাহ আল মামুন ৮ দিনের রিমান্ডে