দেশ ছেড়েছেন সাবেক প্রধান বিচারপতি ওবায়দুল হাসান

Posted on September 3, 2024

কর্পোরেট সংবাদ ডেস্ক : সাবেক প্রধান বিচারপতি ওবায়দুল হাসান দেশ ছেড়ে চলে গেছেন বলে জানা গেছে। গত শুক্রবার (৩০ আগস্ট) মার্কিন যুক্তরাষ্ট্রে চলে যান বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনকারীদের চাপে পদত্যাগ করা সাবেক এই প্রধান বিচারপতি।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) সন্ধ্যায় তার দেশ ছাড়ার খবর আসে বিভিন্ন গণমাধ্যমে। তবে তিনি কোন পথে কোন দেশে গেছেন তা জানা যায়নি।

গত ১০ আগস্ট রাষ্ট্রপতির কাছে পদত্যাগপত্র পাঠান ওবায়দুল হাসান। পদত্যাগপত্রে তিনি লিখেছেন, সুপ্রিমকার্ট বিল্ডিং এবং এর রেকর্ডসমূহ রক্ষা, কোর্ট প্রাঙ্গণ রক্ষা, বিচারপতিদের বাড়িঘর, জাজেজ টাওয়ার রক্ষা, বিচারপতিগণকে শারীরিক হেনস্থা থেকে রক্ষা করা এবং জেলা জজ কোর্টগুলো ও রেকর্ড রুমসমূহ রক্ষার স্বার্থে আমাকে এই সিদ্ধান্ত নিতে হলো।

২০২৩ সালের ২৬ সেপ্টেম্বর দেশের ২৪তম প্রধান বিচারপতি হিসেবে শপথ নিয়েছিলেন তিনি। এরইমধ্যে, গত ২৮ আগস্ট সাবেক প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, সাবেক প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী ও সাবেক প্রধান বিচারপতি ওবায়দুল হাসানসহ ৭ বিচারপতির বিরুদ্ধে আদালত অবমাননার মামলা দায়ের করা হয়। আর ২৯ আগস্ট সাবেক প্রধান বিচারপতি ওবায়দুল হাসান ও সাবেক অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিনের ব্যাংক হিসাব জব্দ করা হয়।