পেঁপে ক্ষেতে মিলল কৃষকের মৃতদেহ, পরিবারের দাবি হত্যা!

Posted on September 3, 2024

সাইফুল ইসলাম তানভীর, মানিকগঞ্জ প্রতিনিধি: বাড়ির পাশে পেঁপে ক্ষেত থেকে মিলল কৃষকের মৃতদেহ। মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) ভোরে মানিকগঞ্জের সিংগাইর উপজেলার ধল্লা ইউনিয়নের খাসের চর লাঙলিয়া গ্রামের জবেদ আলী (৪৫) নামের এক ব্যক্তির লাশ পেঁপে ক্ষেত হতে উদ্ধার করেছে থানা পুলিশ।

নিহত জবেদ আলী সে ওই গ্রামের নুর মোহাম্মদের ছেলে ও দুই সন্তানের জনক।

এদিকে নিহতের জবেদ আলী পরিবারের দাবি তাকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। নিহতের ছেলের রনি জানান, লাঙ্গুলিয়া কড়ই তলা মোড়ে তার বাবা চকিতে পিয়াজু বিক্রি করতেন। রাজনৈতিক অস্থিরতায় ব্যবসা মন্দা হওয়ার কারণে বেশ কিছুদিন ধরে পিয়াজু বানানো ও বিক্রি বন্ধ করে দেয়। এ সুযোগে তার ব্যবসায় ব্যবহৃত চকিতে আজিজ গ্রুপের লোকজন আড্ডাখানা গড়ে তুলে। এ নিয়ে তার বাবার সাথে আজিজ গ্রুপের দ্বদ্বের সৃষ্টি হয়। একপর্যায়ে আজিজ ও তার লোকজন ওই চকিটি অন্যত্র ফেলে দেয়। রনির ধারণা এ ঘটনার জের ধরে তার বাবাকে আজিজ গং পরিকল্পতভাবে খুন করেছে।

স্থানীয় সূত্র জানা গেছে, মঙ্গলবার রাত সাড়ে ৩টার দিকে জবেদ আলী বাড়ির উত্তর পাশে ক্ষেত হতে পেঁপে ছিড়তে যায়। ভোর রাতে তার স্ত্রী শিল্পী আক্তার পেঁপে মাপার জন্য বাড়ী থেকে স্কেল নিয়ে ক্ষেতে গেলে স্বামীকে ক্ষেতে না পেয়ে বাড়ীতে আসে। পরে বড় ছেলে রনিকে নিয়ে গেলে পেঁপে ক্ষেতের আইলের পাশে স্বামীর লাশ দেখতে পায়। খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থ গিয়ে লাশের সুরতহাল রিপোর্ট শেষে লাশ উদ্ধার করে মর্গে প্রেরণ করেন।

এ ব্যাপারে লাশের সুরতহালকারী তদন্তকারী কর্মকর্তা এসআই শাহজাহান বলেন, লাশের শরীরে কোন আঘাতের চিহ্ন পাওয়া যাইনি। ময়না তদন্ত ছাড়া কিছুই বলা যাবেনা।