কেমব্রিজ পরীক্ষায় শিক্ষার্থীদের সাফল্য উদযাপন করল গ্লেনরিচ

Posted on August 27, 2024

কর্পোরেট ডেস্ক : সম্প্রতি প্রকাশিত কেমব্রিজ ইন্টারন্যাশনাল -এর আইজিসিএসই, এএস ও এ লেভেল’র মে-জুন ২০২৪ সেশনের পরীক্ষায় শিক্ষার্থীদের অসামান্য ফলাফল উদযাপন করেছে গ্লেনরিচ উত্তরা (সাবেক ডিপিএস এসটিএস স্কুল ঢাকা)। বিশ্বব্যাপী প্রকাশিত এই পরীক্ষার ফল দেশের শিক্ষার্থীদের মেধার নৈপুণ্য ও স্কুলগুলোকে বৈশ্বিক মঞ্চে তুলে ধরেছে।

কেমব্রিজ ইন্টারন্যাশনাল’র মে-জুন ২০২৪ সেশনের পরীক্ষায় গ্লেনরিচ উত্তরা (সাবেক ডিপিএস এসটিএস স্কুল ঢাকা) থেকে মোট ৪২৪ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেন। এর মধ্যে আইজিসিএসই দিয়েছেন ১৬১ জন, এএস দিয়েছেন ১৫১ জন এবং এ লেভেল দিয়েছেন ১১২ জন। গড়ে ৯০ শতাংশ নম্বর পেয়েছেন ১৪ জন আইজিসিএসই ও ৫ জন এ লেভেল পরীক্ষার্থী। পড়াশোনার ক্ষেত্রে নিজেদের নিষ্ঠার প্রমাণ দিয়েছেন অসাধারণ ফল অর্জন করা এ সকল শিক্ষার্থী।

গত বছরের তুলনায় এ গ্রেড পাওয়ার হার উল্লেখযোগ্যভাবে বেড়েছে। ২০২৩ সালের আইজিসিএসই তে এ অর্জন করেছেন স্কুলের ২৪.০৩ শতাংশ পরীক্ষার্থী, যা এ বছর ৩০.০৬ শতাংশে গিয়ে পৌঁছেছে। এএস (অ্যাডভান্সড সাবসিডিয়ারি) পরীক্ষায় ৯০ শতাংশ’রও বেশি নম্বর পেয়েছেন ১৩.০৫ শতাংশ পরীক্ষার্থী, যা গত বছর ছিল ৮.৩৩ শতাংশ। এ লেভেল পরীক্ষার্থীদের মাঝেও এর হার বেড়েছে, যা গত বছরের ১৭.১১ শতাংশ থেকে এবছর ২২.৪৯ শতাংশে পৌঁছেছে। সকল শিক্ষার্থীদের নিজস্ব বৈশিষ্ট্য মাথায় রেখে তাদের সার্বিক শিক্ষা নিশ্চিত করে একটি সম্ভাবনাময় ভবিষ্যতের দিকে এগিয়ে নেয়ার প্রতি গ্লেনরিচ উত্তরার প্রতিশ্রুতির প্রমাণ শিক্ষার্থীদের এ সাফল্য।

ছয়টিরও বেশি এ-স্টার পাওয়া ১১ জন আইজিসিএসই পরীক্ষার্থীদের গ্লেনরিচ স্কলারশিপ প্রদান করা হবে। দ্য ডেইলি স্টার অ্যাওয়ার্ড পাবেন ৪১ আইজিসিএসই ও ২৪ এ লেভেল শিক্ষার্থী।

শিক্ষার্থীদের ফলাফলে উচ্ছ্বাস প্রকাশ করে গ্লেনরিচ উত্তরা ঢাকার অধ্যক্ষ ড. শিবানন্দ সিএস বলেন, “মে-জুন ২০২৪ -এর আইজিসিএসই, এএস ও এ লেভেল পরীক্ষা সফলভাবে সম্পন্ন হওয়ায় সকল শিক্ষার্থী, অভিভাবক ও স্টাফদের অভিনন্দন। এবারের ফলাফল নিয়ে আমরা সবাই অত্যন্ত গর্বিত। শিক্ষার্থীদের সার্বিক সমর্থন ও পথনির্দেশনা দিয়ে তাদেরকে এই দুর্দান্ত অর্জনের দিয়ে এগিয়ে নিয়ে গেছেন তাদের অভিভাবকেরা। সেজন্য আমি তাদের সবার প্রতি কৃতজ্ঞ। শিক্ষার্থীদের এই কঠোর পরিশ্রমকে আমাদের যথাযথ স্বীকৃতি দেয়া উচিত। আমার পক্ষ থেকে আমি অনন্য ফল অর্জন করা সবাইকে আন্তরিক অভিনন্দন জানাই।”