ব্যানক্যাটের নতুন সভাপতি আনিস এ. খান

Posted on October 4, 2023

কর্পোরেট ডেস্ক: সম্প্রতি অনুষ্ঠিত বোর্ড সভায় বাংলাদেশ ক্যান্সার এইড ট্রাস্টের (ব্যাংক্যাট) নতুন সভাপতি হিসেবে আনিস এ. খানকে সর্বসম্মতিক্রমে নিযুক্ত করা হয়েছে। তিনি এর আগে ব্যানক্যাটের সিনিয়র সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছিলেন। এছাড়াও, প্রয়াত সভাপতি রোকেয়া আফজাল রহমানের পরিবারের সদস্য নেহাল আহমেদকে আন্তর্জাতিক উন্নয়নের জন্য নতুন সহ-সভাপতি হিসেবে বোর্ডে যোগদান করেছেন।

বাংলাদেশ ক্যান্সার এইড ট্রাস্ট বাংলাদেশের সুবিধাবঞ্চিত ক্যান্সার রোগীদের আর্থিক সহায়তা এবং ওষুধ প্রদান করে, পাশাপাশি ঢাকার বাইরে থেকে ক্যান্সার চিকিৎসা নিতে আসা রোগীদের এবং তাদের পরিবারের জন্য বিনামূল্যে আবাসন, খাদ্য এবং পরিষেবা প্রদান করে।

নতুন নিযুক্ত সভাপতি বলেন, "রোকিয়া আফজাল রহমান ক্যান্সার রোগীদের কল্যাণের জন্য ব্যানক্যাটের মাধ্যমে অক্লান্ত পরিশ্রম করেছেন। আমরা তার পথ অনুসরণ করে বাংলাদেশে ক্যান্সার পরিস্থিতি উন্নত করার জন্য সবসময় কাজ করব।" রোকিয়া আফজাল রহমান, ব্যাংক্যাটের প্রথম ও প্রতিষ্ঠাতা সভাপতি, ২০২৩ সালের ৫ এপ্রিল শেষনিদ্রায় শায়িত হন।

আনিস এ. খান দেশের একজন অভিজ্ঞ ব্যাংকার, যিনি এএনজি গ্রাইন্ডলেজ ব্যাংক, স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক, আইডিএলসি ফাইন্যান্স লিমিটেড এবং মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেড (এমটিবি) এ চাকরি করেছেন। তিনি অ্যাসোসিয়েশন অফ ব্যাংকার্স বাংলাদেশ লিমিটেড (এএবিবি) এবং বাংলাদেশ লিজ অ্যান্ড ফাইন্যান্স কোম্পানিজ অ্যাসোসিয়েশন (বিএলএফসিএ) এর চেয়ারম্যান হিসেবেও দায়িত্ব পালন করেছেন। এছাড়াও আনিস এ. খান ভ্যালর অফ বাংলাদেশের চেয়ারম্যান এবং ট্রাস্ট ব্যাংক লিমিটেডের স্বতন্ত্র পরিচালক।

অন্যদিকে নেহাল আহমেদ একজন মার্কেটিং বিশেষজ্ঞ যিনি পাঁচটি শিল্প ক্ষেত্রে ২৫+ বছরের বৈশ্বিক বিটুবি/বিটুসি নেতৃত্বের (গ্রামীণফোন/টেলিনর, রবি আজিয়াটা, অগার/কিউবি, বাকারডি গ্লোবাল, মার্স স্ন্যাকফুডস ইউরোপ, ব্যাট গ্লোবাল) অভিজ্ঞতা অর্জন করেছেন। এছাড়াও রেনাটা লিমিটেড, সোসাইটি ফর কনজার্ভেশন অফ ন্যাশনাল রিসোর্সেস, আমারটাকা  এর বোর্ড সদস্য এবং সেবা প্লাটফর্মস এর  বিনিয়োগকারী। তিনি সাজিদা ফাউন্ডেশনের ইমপ্যাক্ট পার্টনার অ্যাডভাইজরি কমিটিতেও অবদান রাখেন।

বাংলাদেশ ক্যান্সার এইড ট্রাস্টের ১৫ জনের ট্রাস্টি বোর্ডে যারা আছেন,

১. আনিসউদ্দিন আহমদ খান, প্রেসিডেন্ট

২. নাজমুস সাকিব বাহাউদ্দিন আহমেদ, প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক

৩. সারওয়াত সিরাজ, ভাইস প্রেসিডেন্ট (লিগ্যাল অ্যান্ড কর্পোরেট অ্যাফেয়ার্স)

৪. সোহানা রউফ চৌধুরী, ভাইস প্রেসিডেন্ট (এক্সটার্নাল অ্যাফেয়ার্স)

৫. সাব্রিনা শহিদ, ভাইস প্রেসিডেন্ট (কমিউনিটি ডেভেলপমেন্ট)

৬. আলমজেব ফারজাদ আহমেদ, ভাইস প্রেসিডেন্ট(ফাইন্যান্স)

৭. নেহাল আহমেদ, ভাইস প্রেসিডেন্ট (ইন্টারনেশনাল ডেভেলপমেন্ট)

৮. মাহজাবীন ফেরদৌস, সাধারণ সম্পাদক

৯. জ্বীশান হাসিব, কোষাধ্যক্ষ

১০. ইশতিয়াক আহমেদ, যুগ্ম কোষাধ্যক্ষ

১১. জোহেব আহমেদ, ট্রাস্টি

১২. সাজিদ মাহবুব, ট্রাস্টি

১৩. রুমানা আহমেদ, ট্রাস্টি

১৪. সোহানা ইউসুফ, ট্রাস্টি

১৫. ইউসুফ তাহদিবিদ্দিন আহমেদ, ট্রাস্টি

আনিস এ খানের নেতৃত্বে ব্যানক্যাটের সকল বোর্ড সদস্য এর লক্ষপূরনে ক্যান্সার রোগীদের সহায়তা এবং সচেতনতা বৃদ্ধিতে গুরুত্বপূর্ন ভুমিকা রাখবে।

কর্পোরেট সংবাদ/এএইচ