সিংগাইরে পুলিশ ক্যাম্পে লুটপাট ও অগ্নিসংযোগের ঘটনায় ৪'শত জনের বিরুদ্ধে মামলা

Posted on August 26, 2024

সাইফুল ইসলাম তানভীর, মানিকগঞ্জ প্রতিনিধি: মানিকগঞ্জের সিংগাইর থানার ধল্লা পুলিশ ক্যাম্পে হামলা, লুটপাট, ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনায় মামলা হয়েছে বলে জানা গেছে । মামলায় আসামি করা হয়েছে অজ্ঞাতনামা ৩০০-৪০০ জনকে।

সোমবার (২৬ আগষ্ট) দুপুরে বিষয়টি নিশ্চিত করেন সিংগাইর থানার ওসি ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: জিয়ারুল ইসলাম। এর আগে গত রবিবার (২৫ আগষ্ট) রাতে বিশেষ ক্ষমতা আইনে পুলিশ ক্যাম্পের ইনচার্জ পুলিশের উপ- পরিদর্শক (এসআই) দীপন দেবনাথ বাদি হয়ে থানায় এজাহার দায়ের করেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, গত ৫ আগষ্ট সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদত্যাগের পর দেশের অন্যান্য স্থানের মত বিকেল ৪ টা থেকে ৫ টার মধ্যে অজ্ঞাতনামা ৩০০-৪০০ জন দুষ্কৃতিকারী মিছিল নিয়ে ধল্লা পুলিশ ক্যাম্পে ঢুকে হামলা, ভাংচুর ও লুটপাটসহ অগ্নিসংযোগ করলে ব্যাপক ক্ষতি সাধিত হয় । এতে সাড়ে ৪ লাখ টাকা সরকারি মালামাল লুট হয়। এর আগে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলের নানা কর্মসূচি শুরু হয়। এ আন্দোলন ছাত্র-জনতার আন্দোলনে রূপ নিলে উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে ক্যাম্পের অফিসার , ফোর্স ও সরকারি অস্ত্র -গুলির নিরাপত্তা নিশ্চিত করার জন্য থানায় সংযুক্ত করা হয় বলে মামলার এজাহার উল্লেখ করা হয়।

মামলার তদন্ত কর্মকর্তা সিংগাইর এসআই মো: আ: মুত্তালিব বলেন, এখানো পর্যন্ত কেউ গ্রেপ্তার হয়নি। তদন্ত অব্যাহত আছে। সেই সাথে আসামিদের শনাক্ত করার জোর চেষ্টা চলছে।