পুলিশে কোনো দুর্নীতি মেনে নেওয়া হবে না: স্বরাষ্ট্র উপদেষ্টা

Posted on August 25, 2024

কর্পোরট সংবাদ ডেস্ক: জনবান্ধব পুলিশ বাহিনী গড়তে যথাযথ সংস্কারের প্রয়োজন বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্র উপদেষ্টা লে. জেনারেল মো. জাহাঙ্গীর আলম চৌধুরী (অব.)। পুলিশে কোনো দুর্নীতি মেনে নেয়া হবে না বলে হুঁশিয়ার করেছেন স্বরাষ্ট্র উপদেষ্টা। আজ রোববার (২৫ আগস্ট) সকালে পুলিশ হেডকোয়ার্টার্সের হল অব প্রাইডে ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের সঙ্গে এক মতিবিনিময় সভায় এ মন্তব্য করেন তিনি।

স্বরাষ্ট্র উপদেষ্টা বলেন, পুলিশের গ্রহণযোগ্য সংস্কার করা প্রয়োজন, যার মাধ্যমে পুলিশিংয়ের ক্ষেত্রে ইতিবাচক পরিবর্তন আসবে।

শৃঙ্খলার ক্ষেত্রে গুরুত্বারোপ করে উপদেষ্টা বলেন, পুলিশকে তাদের কাজের মাধ্যমে জনবান্ধব হতে হবে। বাংলাদেশ পুলিশ একটি সুশৃঙ্খল বাহিনী। এখানে শৃঙ্খলা ভঙ্গের ক্ষেত্রে কোনো ছাড় দেয়া হবে না। দুর্নীতিকে কোনোভাবে প্রশ্রয় দেয়া হবে না বলেও হুঁশিয়ার করেন তিনি।

সভায় পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) মো. ময়নুল ইসলাম পুলিশের বর্তমান চ্যালেঞ্জ ও ভবিষ্যৎ কর্মপরিকল্পনা সম্পর্কে উপদেষ্টাকে অবহিত করেন। এ সময় তিনি বলেন, প্রয়োজনীয় সংস্কারের মাধ্যমে বাংলাদেশ পুলিশ বাহিনীকে ফোর্স থেকে সার্ভিসে পরিণত করার উদ্যোগ নেয়া হয়েছে।

এ সময় সভায় উপস্থিত ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের বিভিন্ন প্রস্তাব পর্যায়ক্রমে বাস্তবায়নের আশ্বাস দেন স্বরাষ্ট্র উপদেষ্টা।