বন্যার্তদের সাহায্যে শুরু হচ্ছে নিউইয়র্কের শো টাইম মিউজিক

Posted on August 24, 2024

ইমা এলিস, নিউ ইয়র্ক: এবার বাংলাদেশের বন্যার্ত মানুষের সাহায্যে এগিয়ে আসছে নিউ ইয়র্কের শো টাইম মিউজিক। শনিবার (২৪ আগস্ট) যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে শুরু হচ্ছে দুই দিনব্যাপী ষষ্ঠ বাংলাদেশ সম্মেলন। এ সম্মেলনের আয়ের অর্থ বাংলাদেশের বন্যার্ত মানুষের জন্য পাঠানো হবে বলে জানিয়েছেন শো টাইম মিউজিকের কর্ণধার আলমগীর খান আলম।

নিউ ইয়র্কের জ্যামাইকার ম্যারি লুইস একাডেমিতে আগামী শনি ও রবিবার (২৪ ও ২৫ আগস্ট) অনুষ্ঠিতব্য এ সম্মেলনে হাজার বছরের ঐতিহ্যে লালিত বাংলার সংষ্কৃতি, সেই সংষ্কৃতি তুলে ধরার চেষ্টা করবেন শো টাইম মিউজিক।

শো টাইম মিউজিকের কর্ণধার আলমগীর খান আলম জানান আমাদের আগামী প্রজন্ম যারা আমেরিকান পতাকার পাশাপাশি বাংলাদেশের লাল সবুজের পতাকাও তুলে ধরবে সবার মাঝে। এভাবেই প্রজন্ম থেকে প্রজন্মান্তরে উড্ডয়মান থাকুক ভালবাসার লাল সবুজ।

বাংলাদেশ থেকে পৃথিবীর প্রায় সবচেয়ে বেশি দূরত্বে অবস্থিত উত্তর আমেরিকায় বসবাসকারী বাঙালীদের মধ্যে সামাজিক বন্ধন ও ভাতৃত্ববোধ সূদৃঢ় করার লক্ষ্যে প্রায় অর্ধযুগ পূর্বে শুরু হয় বাংলাদেশ সম্মেলন। এবারের আয়োজনে প্রবাসীদের আমন্ত্রণ জানিয়েছেন আলম।

তিনি বলেন দুই দিনব্যাপী বাংলাদেশ সম্মেলনে থাকছে না কোন প্রবেশ মূল্য নেই। অনুষ্ঠানে থাকবে সেমিনার, কাব্য জলসা, ফ্যাশন শো, আকর্ষণীয় শাড়ি কাপড়, জুয়েলারি, খাবার স্টল এবং দেশ ও প্রবাসের শিল্পীদের পরিবেশনায় আকর্ষণীয় সাংস্কৃতিক সন্ধ্যা।