বন্যার্ত মানুষের প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দিন : বাংলাদেশ ন্যাপ

Posted on August 22, 2024

কর্পোরেট সংবাদ ডেস্ক: দেশের উত্তর-পূর্বাঞ্চলের কুমিল্লা, চাদপুর, নোয়াখালী, ফেনী, মৌলভীবাজার ও হবিগঞ্জসহ কয়েকটি জেলার ভয়াবহ বন্যা পরিস্থিতিতে গভীর উদ্বেগ ও উৎকন্ঠা প্রকাশ করে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া দল-মত নির্বিশেষে সকলকে দেশের বানভাসি মানুষের পাশে দাঁড়ানো ও এবং তাদের প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার জন্য সরকার ও বিত্তবানসহ দেশবাসীর প্রতি উদাত্ত আহ্বান জানিয়েছেন।

বৃহস্পতিবার (২২ আগস্ট) গণমাধ্যমে পাঠানো দলের যুগ্ম মহাসচিব (দপ্তর) মো. নুরুল আমান চৌধুরী টিটো স্বাক্ষরিত এক বিবৃতিতে তারা এ আহ্বান জানান।

তারা বলেন, ভারী বৃষ্টি এবং প্রতিবেশী ভারত থেকে তেড়ে আসা পানির ঢলে ফেনী, চাঁদপুর, নোয়াখালী, লক্ষীপুর আর কুমিল্লার অংশবিশেষের লাখো লাখো মানুষ পানিতে ভাসছে। মানুষের পাশাপাশি নিরীহ গবাদি পশু, যাবতীয় সহায়-সম্পদ চরম ক্ষয়ক্ষতির সম্মুখীন। অনেকে আজ নি:শ্ব হয়ে গেছে। এখনো নিশ্চিত হওয়া য়ায় নাই কতসংখ্যক মানুষ মৃত্যুবরন করেছেন। এ অবস্থায় দেশের বিত্তবান মানুষসহ দল-মত-ধর্ম-বর্ণ বিপন্ন মানবতার পাশে দাড়ানো আমাদের সকলের দায়িত্ব।

নেতৃদ্বয় আরো বলেন, কুমিল্লা, নোয়াখালী, ফেনী, মৌলভীবাজার, হবিগঞ্জ, চট্টগ্রাম, রাঙ্গামাটি, খাগড়াছড়িসহ আরও কয়েকটি জেলায় ভয়াবহ বন্যা পরিস্থিতিতে দেশবাসীর সাথে সাথে আমরাও গভীরভাবে উদ্বিগ্ন। সৃষ্ট বন্যায় পানিবন্দিদের দ্রæত উদ্ধার করে নিরাপদ স্থানে আশ্রয় নিয়ে আশা এবং দুর্গত এলাকায় বিভিন্ন খাদ্যসামগ্রীসহ শুকনো খাবার, নগদ অর্থ, ওষুধ এবং চিকিৎসাসামগ্রী ও চিকিৎসক দল পাঠানোর জন্য সরকারের নিকট জোর দাবি জানাচ্ছি।

তারা স্থানীয়ভাবে বাংলাদেশ ন্যাপ’র সকল সদস্যদেরকে নিজেদের সাধ্য মোতাবেক বন্যার্তদের জন্য প্রয়োজনীয় ত্রাণ সহায়তা দিতে আহ্বান জানিয়ে ত্রাণ কার্যক্রমে নিয়োজিত সশস্ত্র বাহিনী এবং বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতাদের সার্বিক সহায়তা দিতেও আহ্বান জাপনান নেতৃদ্বয়।

অন্যদিকে উদ্ধার কার্যক্রম পরিচালনায় সময় নৌকা ও স্পীড বোর্ডের অস্বাভাবিক ভাড়া দাবি করার ঘটনায় তীব্র নিন্দা ও উদ্বেগ প্রকাশ করে বলেন, মানুষের এমন বীপদের সময় যারা নিজেদের ব্যবসা করার চিন্তা করছেন তারা আর যাই হোক মানবতার বন্ধু হতে পারে না। স্থানীয় প্রশাসন ও সেনাবাহিনীকে এ ধরনের অপগোষ্টিকে চিহ্নিত করে প্রতিরোধ করতে হবে।