চার মামলায় জামিন পেলেন মোসাদ্দেক আলী ফালু

Posted on August 22, 2024

কর্পোরট সংবাদ ডেস্ক: অবৈধ সম্পদ অর্জন, মানি লন্ডারিংসহ চার মামলায় জামিন পেয়েছেন এনটিভির চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক আলহাজ্ব মোহাম্মদ মোসাদ্দেক আলী। আজ বৃহস্পতিবার (২২ আগস্ট) দুপুরে ঢাকার বিশেষ জজ আদালত-১০ এবং পৃথক আদালত থেকে তিনি জামিন পান।
আলহাজ্ব মোহাম্মদ মোসাদ্দেক আলীর পক্ষে শুনানি করেন আডভোকেট মাসুদ আহমেদ তালুকদার।

জামিনের শুনানি শেষে আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার বলেন, ‘এক এগারোর সময় দায়ের করা চারটি মামলায় এনটিভির চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক আলহাজ্ব মোহাম্মদ মোসাদ্দেক আলীকে জামিন দিয়েছেন আদালত। তন্মধ্যে তিনটি মামলায় তিনি আগেই জামিনে ছিলেন। ২০১৭ সালে স্বৈরাচার শেখ হাসিনার নির্যাতনের কারণে তিনি দেশের বাইরে যেতে বাধ্য হন। আজকে এ তিনটি মামলা এবং নতুন একটি মামলায় পৃথক আদালত তাঁকে জামিন দিয়েছেন। এসব মামলা দুদককে ব্যবহার করে মিথ্যার ওপর করা। আজকে আদালত থেকে এসব মামলায় জামিন দেওয়া হয়েছে।’

মতিঝিল থানার একটি মামলার বিবরণ থেকে জানা যায়, ২০০৭ সালের ৮ জুলাই রাজধানীর মতিঝিল থানায় আলহাজ্ব মোহাম্মদ মোসাদ্দেক আলীর নামে অবৈধ সম্পদ অর্জন, মানি লন্ডারিয়ের অভিযোগে এ মামলা করে দুদক। পরের বছর ১৪ ফেব্রুয়ারি এ মামলায় আদালতে চার্জশিট দাখিল করেন দুদকের সহকারী পরিচালক জাহাঙ্গীর আলম। চার্জশিট দাখিল হওয়ার পর হাইকোর্টে মামলা বাতিলের আবেদন করা হয়। ২০১৮ সালের ২৭ আগস্ট মামলাটিতে অভিযোগ গঠন করেন আদালত।

এ মামলায় আলহাজ্ব মোহাম্মদ মোসাদ্দেক আলীর নামে দুর্নীতি দমন কমিশন ২০০৭ সালের ১৮ ফেব্রুয়ারি সম্পদ বিবরণী দাখিলের নোটিশ ইস্যু করে। নোটিশের পরিপ্রেক্ষিতে ওই বছর ১ মার্চ আইনজীবীর মাধ্যমে সম্পদের হিসাব দাখিল করেন তিনি। কিন্তু দুদকের তদন্তে ৪৫ কোটি ৬৬ লাখ ৮ হাজার ৮৬৬ টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ এবং ১০ কোটি ৬০ লাখ ৪২ হাজার ৫১৪ টাকার সম্পদের তথ্য গোপনের অভিযোগ করা হয়।