মিথ্যা তথ্য প্রচারের প্রতিবাদ জানিয়েছে প্রাইম ইসলামী লাইফ ইন্স্যুরেন্স

Posted on August 18, 2024

কর্পোরেট ডেস্ক : রোববার (১৮ আগস্ট) ঢাকা প্রেসক্লাবের সম্মুখে প্রাইম ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লি: এর কিছু সংখ্যক প্রাক্তন কর্মকর্তা-কর্মচারীর ব্যানারে চাকুরী ফেরত পাওয়ার বিষয়ে মানব বন্ধনের নামে আপত্তিকর শ্লোগান দেয় যা আমাদের গোচরীভূত হয়েছে। উক্ত মানববন্ধনে অত্র কোম্পানী এস আলম গ্রুপের বলে পোষ্টার প্রদর্শন ও পরিচালনা পর্ষদ কর্তৃক অর্থ আত্মসাতের কথা প্রচার করা হয়। প্রকৃত পক্ষে এস আলম গ্রুপের সাথে অত্র কোম্পানীর আদৌ কোনো সংশ্লিষ্টতা নেই।

২০০০ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত যে পরিচালনা পর্ষদ কোম্পানী পরিচালনা করে তারা কোম্পানীর অর্থ PFI Securities Limited এ বিনিয়োগ, Sterling Group এ বিনিয়োগ, Prime Islami Securities Ltd এ বিনিয়োগ, মিরপুর (গড়ান চটবাড়ী) জমি ক্রয় ও মাটি ভরাট, বাংলামোটর এ অবস্থিত জমি ক্রয় এবং বাংলা লায়ন বন্ড ক্রয়সহ বিভিন্ন খাতে প্রায় ৫৩৮ কোটি টাকা আত্মসাৎ করে যা IDRA ও BSEC এর অডিট রির্পোটে প্রতীয়মান হয় ও বিভিন্ন পত্র পত্রিকায় প্রকাশিত হয় এবং কর্তৃপক্ষের নির্দেশে দেশের প্রচলিত আইনে এই সকল অনিয়মের বিষয়ে মামলা দায়ের করা হয়েছে যা চলমান।

মিথ্যা তথ্য প্রচার করে কিছু স্বার্থান্বেষী কুচক্রিমহল স্বার্থ হাসিলের জন্য দেশের রাজনৈতিক পরিস্থিতির সুযোগ নিতে চাচ্ছে। পরিস্থিতি সম্পকে অবগত করে মতিঝিল থানায় ১৮/০৮/২০২৪ ইং তারিখে একটি সাধারন ডায়রী করা হয়েছে, যাহার নং ৬০২ তাঃ ১৮/০৮/২০২৪।

বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রন কর্তৃপক্ষের (IDRA) নির্দেশনা মোতাবেক কোম্পানীর ব্যয় হ্রাস করার লক্ষ্যে ও ব্যয় সীমা নিয়ন্ত্রনের জন্য ২০১৯ সালে অত্র কোম্পানীর কিছু অলাভজনক প্রকল্প একিভূত করা হয়, যা কোম্পানীর অস্তিত্ব রক্ষার জন্য অপরিহার্য ছিল। এর ফলে কিছু সংখ্যক কর্মকর্তা-কর্মচারীর প্রয়োজন না থাকায় চাকুরী থেকে অব্যহতি দেয়া হয় ও তাদের যথাযথ পাওনা পরিশোধ করা হয়।

২০১৯ সাল থেকে নতুন পরিচালনা পর্ষদ দায়িত্ব গ্রহনের পর থেকে আন্তরিকতার সাথে সকল নিয়ম কানুন অনুসরন করে কোম্পানী পরিচালনা করে আসছে এবং সকল প্রতিকূলতা অতিক্রম করে কোম্পানীকে উন্নয়নের দিকে নিয়ে যাচ্ছে। মানববন্ধন ও এই সকল মিথ্যা অপপ্রচারের বিরুদ্ধে তীব্র প্রতিবাদ জানাচ্ছি।