বগুড়ায় চাঁদাবাজির সময় ৩ যুবলীগকর্মী আটক

Posted on August 17, 2024

বগুড়া প্রতিনিধি: বগুড়া শাজাহানপুরের ফুলতলা এলাকায় কাঁচাবাজার থেকে খাজনার নামে চাঁদাবাজির সময় হাতেনাতে তিন যুবলীগ কর্মীকে আটক করেছে সেনাবাহিনী। এ ঘটনায় থানায় চাঁদাবাজির মামলা করা হলে তাদের গ্রেপ্তার দেখানো হয়।

গ্রেপ্তাররা হলেন- উপজেলার ফুলতলা এলাকার আমজাদ হোসেনের ছেলে মোবারক আলী (১৮), কলোনি চক ফরিদ এলাকার মৃত ইসাহাক আলী শেখের ছেলে সামসাদ আলী (৩৮) এবং নাটোরের বাগাতিপাড়া উপজেলার নন্দীকুজা গ্রামের আবু তাহেরের ছেলে সৈকত মাহামুদ (২১)।

থানা সূত্রে জানা যায়, আওয়ামী শাসনামল থেকেই তারা ফুলতলা এলাকায় ব্যবসা প্রতিষ্ঠান থেকে খাজনার নামে অতিরিক্ত চাঁদা আদায় করতেন। সরকার পতনের পরও তারা চাঁদাবাজি চালিয়ে যাচ্ছিলেন।

গত শুক্রবার (১৬ আগস্ট) নান্টু মিয়াসহ একদল কাঁচাবাজারে চাঁদাবাজি করছিলেন। খবর পেয়ে সেনাবাহিনীর সদস্যরা গিয়ে কয়েকজনকে আটক করেন। এ সময় সন্ত্রাসী নান্টু মিয়াসহ বেশ কয়েকজন পালিয়ে যান।

শাজাহানপুর থানার ওসি শহিদুল ইসলাম জানান, ফুলতলা বাজার এলাকায় চাঁদাবাজির খবর পেয়ে সেনাবাহিনীর সদস্যরা ঘটনাস্থল থেকে তিনজনকে আটক করেন। আটকদের বিরুদ্ধে রেজাউল করিম ওরফে সালাম নামে স্থানীয় এক ব্যবসায়ী বাদী হয়ে মামলা দায়ের করেন। মামলা হওয়ার পর তাদের গ্রেপ্তার দেখানো হয় এবং আদালতে পাঠানো হয়।