সাবেক পানিসম্পদ মন্ত্রী রমেশ চন্দ্র সেন আটক

Posted on August 17, 2024

কর্পোরেট সংবাদ ডেস্ক: সাবেক পানিসম্পদ মন্ত্রী ও ঠাকুরগাঁও-১ আসনের সাবেক সংসদ সদস্য রমেশ চন্দ্র সেনকে আইনশৃঙ্খলা বাহিনী সাদা পোশাকে তুলে নিয়ে গেছে বলে অভিযোগ উঠেছে।

শুক্রবার (১৬ আগস্ট) রাতে সদর উপজেলা রুহিয়ায় নিজ বাসভবন থেকে তাকে তুলে নিয়ে যাওয়া হয়।

রমেশ চন্দ্র সেনের স্ত্রী অঞ্জলি রানী সেন জানান, রাতে ১০ থেকে ১৫ জনের একটি দল এসে জানাল তারা ঢাকা থেকে এসেছে। সাবেক এমপি বাসায় আছে কি না জিজ্ঞাসা করেন তারা। পরে রুমে ঢুকে রমেশ চন্দ্র সেনকে তারা গাড়িতে তুলে নিয়ে যায়। তবে তাদের সবার কাছে অস্ত্র ছিল। তারা রমেশকে হাত ধরে জোর করে টেনে নিয়ে চলে যায়। সাবেক এমপি শারীরিকভাবে অসুস্থ বলার পরেও তারা কোনো কথা শোনেননি। কোথায় নিয়ে যাবেন বারবার জিজ্ঞেস করেছি কিন্তু তারা কিছু বলেনি।

এদিকে এই বিষয়ে রুহিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. গুলফামুল ইসলাম মণ্ডল বলেন, রাত ১০টা ৩০ মিনিটে রমেশ চন্দ্র সেনের বাসা থেকে ফোন আসে। সেখানে যাওয়ার পর আমি দেখতে পারি যে, ঢাকা হেডকোয়ার্টার থেকে পুলিশ সদস্যরা আসেন এবং রমেশচন্দ্র সেনকে তাদের হেফাজতে নিয়ে যান।

উল্লেখ্য, সাবেক খাদ্য ও পানিসম্পদ মন্ত্রী রমেশ চন্দ্র সেন বিভিন্ন সময়ে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, উপদেষ্টামণ্ডলীর সদস্যসহ সবশেষ কেন্দ্রীয় নির্বাচনি বোর্ডের সদস্য ছিলেন। তিনি বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নির্বাচনি এলাকা থেকে প্রতিদ্বন্দ্বিতা করে পাঁচবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন।

সন্তানহীন রমেশ চন্দ্র সেনের বিরুদ্ধে নিয়োগ বাণিজ্য করে শত শত কোটি টাকার দুর্নীতির অভিযোগ লোকমুখে আলোচিত। তার আটকের খবরে চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে স্থানীয় বিএনপি নেতাকর্মী ও সমর্থকদের মধ্যে। সামাজিক যোগাযোগমাধ্যমেও তার আটকের ছবি এবং ভিডিও ছড়িয়ে পড়েছে।