চুয়াডাঙ্গায় বাজার তদারকি শুরু করেছে সাধারণ শিক্ষার্থীরা

Posted on August 10, 2024

আহসান আলম, চুয়াডাঙ্গা প্রতিনিধি: দেশকে এগিয়ে নিতে ও দেশের মানুষদের সচেতন করা ও তাদের অধিকার রক্ষায় নিত্য প্রয়োজনীয় দ্রব্য মনিটরিংয়ের কার্যক্রম হাতে নিয়েছে শিক্ষার্থীরা। তারই ধারাবাহিকতায় চুয়াডাঙ্গায় বাজার তদারকি শুরু করেছে সাধারণ শিক্ষার্থীরা।

শুক্রবার সকাল থেকে দুপুর পর্যন্ত ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের চুয়াডাঙ্গা কার্যালয়ের সহকারী পরিচালক সজল আহমেদকে সঙ্গে নিয়ে ফেরীঘাট রোডের বড় বাজার, নিচের বাজার, পাইকারি ও মুদি দোকান, কাঁচামালের আড়ৎ, মাছ ও মাংসের দোকানে এ অভিযান চালানো হয়। এতে নেতৃত্ব দেন রাজশাহী ইউনিভার্সিটি স্টুডেন্টস অ্যাসোসিয়েশন অব চুয়াডাঙ্গা (রুসাক) এর উপদেষ্টা মো. আব্দুল হাকিম, মোছা. সোনিয়া আক্তার, মো. আব্দুল জব্বার নয়ন, সভাপতি মো. শরিফুল ইসলাম, সহসভাপতি আবু সালেহ।

এ সময় মূল্য তালিকা না থাকা, অতিরিক্ত মূল্যে নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রির অভিযোগে বেশ কয়েকজন ব্যবসায়ীকে সতর্ক করা হয়। সেই সঙ্গে কৃত্রিম সংকট সৃষ্টি করে পণ্যের মূল্যবৃদ্ধিকারী ব্যবসায়ীদেরকে সতর্কতা জানানো হয়। শিক্ষার্থীরা জানান, নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য সাধারণ মানুষের ক্রয় সীমার মধ্যে রাখতে নিয়মিত বাজার তদারকি করবে শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা বলেন, বৈষম্যবিরোধী ছাত্র জনতার পক্ষ থেকে ভোক্তা অধিকার রক্ষার্থে আজকের কর্মসূচি। ইনশাআল্লাহ আমরা আগামীতে বিভিন্ন কর্মসূচি নিয়ে মাঠে আছি। আমাদের এ কর্মসূচি অব্যাহত থাকবে।

বাজার তদারকিতে আরও উপস্থিত ছিলেন সংগঠনটির যুগ্ম সাধারণ সম্পাদক মো. শওকত হোসেন বিপ্লব, মো. সাইফুর রহমান, প্রচার সম্পাদক মো. আশরাফুল ইসলাম, মো. মিয়াজান মোল্লা (শান্ত), মো. রিমন আলী, সহ-প্রচার সম্পাদক রাফিদ হাসান, কোষাধ্যক্ষ মো. সম্রাট, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মো. আহসান হাবিব, মো. ইবনে সাইদ আশা, মো. আবির, মো. শিলন, মাহফুজুর রহমান ও আজিজুর রহমান প্রমুখ।