গলাচিপায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন শিক্ষার্থীদের প্রতিবাদ ও বিক্ষোভ

Posted on August 7, 2024

মোঃ হাফিজ, গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি: সারা দেশে সরকারী বিভিন্ন স্থাপনায় হামলা ও ভাংচুর, ব্যবসা প্রতিষ্ঠান ও ঘরবাড়ি ভাংচুর এবং সংখ্যালঘুদের ওপর হামলার প্রতিবাদে গলাচিপায় প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল হয়েছে। গলাচিপায় বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল করেছে সাধারণ শিক্ষার্থীরা।

বুধবার সকালে গলাচিপা সরকারী কলেজ প্রাঙ্গন থেকে এ মিছিল বের হয়। শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পৌর মঞ্চে এক প্রতিবাদ সভায় বক্তব্য দেয় বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের প্রতিনিধি সাহেদ হোসেন, মেহরাব আকিব, তরিকুল ইসলাম মুন্না, শিক্ষার্থী জায়েদ, তানজিম, সারা, মুসতানিবা প্রমুখ।

গতকাল মঙ্গলবার সন্ধ্যা ৭ টায় সকল শহিদদের স্মরণে ও ধর্মীয় উপাসনালয়ে সাম্প্রদায়িক দাঙ্গার প্রতিবাদে মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে মোমবাতি প্রজ্জ্বলন কর্মসূচি পালিত হয়। কর্মসূচিতে অংশ নেয় উপজেলার তিন শতাধিক শিক্ষার্খী। একই দিন সকালে গলাচিপা উপজেলা পরিষদ ভবনে গলাচিপা উপজেলা নির্বাহী কর্মকতা মোঃ মহিউদ্দিন আল হেলাল এর কাছে তাদের দাবি তুলে ধরে।

তাদের দাবিগুলো হলো- কোটা আন্দোলনে নিহত আতিকুল ইসলাম রুবেলের বাসার সামনে সড়ককে আতিক সড়ক নামকরণ, নিহত ড্রাইভারের পরিবারের আর্থিক সহায়তা, কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম অপসারণ, এসআই কর্তৃক লাঞ্ছনার স্বীকার ও জঙ্গি বলার প্রতিবাদে এসআইকে অপসারণ, কোটা আন্দোলনে শহীদদের সম্মাননা সূচক ম্যূরাল স্থাপন সহ মোট আট দফা দাবি তুলে ধরা হয়েছে। এ ছাড়াও পুড়িয়ে ফেলা উপজেলা আওয়ামীলীগ অফিস বৃহস্পতিবার পরিস্কার করবে সাধরণ শিক্ষার্থীরা ।