রায়গঞ্জে ক্লুলেস মামলার রহস্য উদঘাটন, চোরাই মালামাল ও অবৈধ অস্ত্র উদ্ধার

Posted on July 25, 2024

সিরাজগঞ্জ প্রতিনিধি: সিরাজগঞ্জের রায়গঞ্জে নওদা শালুয়া গ্রামে চাঞ্চল্যকর ক্লুলেস দস্যুতা মামলার রহস্য উদঘাটন, চোরাই মালামাল ও অবৈধ অস্ত্র উদ্ধার করেছে থানা পুলিশ। বুধবার দুপুরে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান রায়গঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার বিনয় কুমার।

সংবাদ সম্মেলনে তিনি আরো জানান, উপজেলার পাঙ্গাসী ইউনিয়নের নওদা শালুয়া গ্রামে সুমন সরকারের বাড়ীতে গত ৪টা জুলাই জানালার গ্রীল কেটে নগদ ৩৫ হাজার টাকা ও ১০ ভরি স্বর্ণ ডাকাতি করে নিয়ে যায় দুর্বৃত্তরা। গত ০৫ জুলাই সুমন সরকার বাদী হয়ে থানায় মামলা দায়ের করে। যাহার মামলা নম্বর-০৫।

পুলিশ সুপারের দিকনির্দেশনায় ও অতিরিক্ত পুলিশ সুপারের তত্ত্বাবধানে এবং অফিসার ইনচার্জের নেতৃত্বে তদন্তকারী কর্মকর্তা এসআই রেজাউল ইসলাম শাহ সঙ্গীয় ফোর্স নিয়ে গত ৫ জুলাই অভিযান পরিচালনা করে আসামি সাগর খাঁ কে গ্রেফতার করে। আটকৃত আসামি সাগর খাঁকে জিজ্ঞাসাবাদ করলে তিনি স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করে। আসামি দেয়া তথ্য মোতাবেক অপর পলাতক আসামি নাজমুল শেখকে গ্রেফতারের লক্ষ্যে গত ১৫ জুলাই সকালে অভিযান পরিচালনাকালে সলঙ্গা থানার হাটিকুমরুলে স্বরসতী নদীতে পড়ে নিহত হন মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই রেজাউল ইসলাম শাহ। পরবর্তীতে মামলাটির তদন্ত ভার দেয়া হয় এসআই আব্দুল মজিদ সরকার কে। মামলার তদন্তকারী কর্মকর্তা সঙ্গীয় ফোর্স নিয়ে সলঙ্গা থানার পাঁচলিয়া বাজার এলাকায় অভিযান পরিচালনা করে নাজমুল শেখ কে আটক করে।

গ্রেফতারকৃত আসামীর দেয়া তথ্য অনুযায়ী গত ২২ জুলাই অভিযান পরিচালনা করে আসামির ভাড়া বাড়ী থেকে ২ রাউন্ড তাজা গুলি সহ একটি পিস্তল এবং গ্রাম-পাঙ্গাসী বাজারের সুশান্ত কুমার কর্মকারের জুয়েলার্সেট দোকান থেকে চোরাইকৃত ৩ ভরি ০৭ আনা স্বর্ণালংকার উদ্ধার করা হয়।'

এছাড়াও আটকৃত আসামি নাজমুল শেখ এর দেয়া তথ্য অনুযায়ী গত ২২ জুলাই রাত্রিতে অভিযান পরিচালনা করে চান্দাইকোনা ইউনিয়নের গদাইপুর এলাকার মৃত হাবিবুর রহমানের পুত্র শাহীন শেখ, সরাইদহ গ্রামের বরাত আলীর পুত্র এসএম রাশেদ ও চান্দাইকোনা শেখ পাড়া গ্রামের মৃত আবুল হোসেন শেখ এর পুত্র সাইদুল শেখ কে আটক করা হয়। এবং তাদের নিকট থেকে ১ টি পুরাতন ভ্যানের অংশবিশেষ, ১টি পুরাতন হিরো লাল রংয়ের ছোট সাইকেল, ০২ টি গ্যাস সিলিন্ডার, ১টি পুরাতন সাদা-সবুজ রংয়ের হামকো ব্যাটারী, ০২টি সাদা-লাল রংয়ের রহিম আফরোজ সোলার ব্যাটারী, ০১টি পুরাতন লাল-সাদা রংয়ের ব্যাটারী, ১টি পুরাতন খয়েরী-কালো রংয়ের ব্যাটারী, পুরাতন কাসার তৈরি ০৪টি থালা উদ্ধার করা হয়।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, রায়গঞ্জ থানার অফিসার ইনচার্জ হারুন-অর-রশিদ,ওসি তদন্ত শাহ-আলম সহ স্থানীয় সংবাদকর্মী বৃন্দ।'