পোশাক শিল্প রক্ষার্থে নিয়োজিত রয়েছি, গাজীপুরে বিজিবি'র অধিনায়ক

Posted on July 24, 2024

গাজীপুর প্রতিনিধি : সারা দেশে কোটা সংস্কার আন্দোলনের নামে যে নাশকতা করা হয়েছে সে হিসেবে গাজীপুরেও কিছুদিন ধরে নাশকতামূলক কর্মকান্ড করা হয়েছে। এখানে বেশকিছু দিন আইন শৃঙ্খলা পরিস্থিতি অনেকটাই অবনতি ছিল। চার-পাঁচ দিন পোশাক শিল্পী বন্ধ ছিল। বর্তমানে পরিবেশ পরিস্থিতি অনেকটাই সাভাভিক হয়েছে। আজকে পোশাক শিল্প খুলে দেয়া হয়েছে। শ্রমিকদের আইডি কার্ড দেখে দেখে তাঁদের কাজ করতে কারখানায় প্রবেশ করানো হয়েছে।

বর্তমানে আইন শৃঙ্খলার পরিস্থিতি অনেকটাই স্বাভাবিক রয়েছে। পোশাক কারখানা খুলে দেয়া হয়েছে। তাই শ্রমিকদের মাঝে কেউ যেন এসে ঢুকে উস্কানিমূলক পরিবেশ সৃষ্টি করতে না পারে সেজন্য আমরা বিজিবি, সেনাবাহিনী, র্যাব ও পুলিশ তৎপর রয়েছি। আমরা সর্বদায় দেশের পোশাক কারখানা বা পোশাক শ্রমিকদের জানমালের কেউ যেন ক্ষতি করতে না পারে সেজন্য প্রসত্তুতি রয়েছি।

বুধবার (২৪ জুলাই) সকাল সাড়ে ১০টার দিকে গাজীপুরের কোনাবাড়ি ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে সাংবাদিকদের সঙ্গে ব্রিফিংয়ে এসব কথা বলেন বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো.মোহাম্মদ রফিকুল ইসলাম।

তিনি বলেন, যারা এসব নাশকতা করেছে তাঁরা কেউ ছাত্র না। ছাত্রদের কোটা আন্দোলনের নামে নাশকতা করেছে এসব নাশকতাকারী কেই ছাত্র নয়।

আজকে পোশাক কারখানা খুলে দেয়া হয়েছে। মূলত আমরা পোশাক শিল্প রক্ষা করতে তৎপর রয়েছি। আমাদের এখানে বিজিবি, সেনাবাহিনী, র্যাব, পুলিশ সবাই রয়েছি। তিনি বলেন, নতুন করে কেউ এখানে নাশকতা করতে না পরে।

তিনি বলেন, চার-পাঁচ দিন আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতি থাকায় পোশাক কারখানা বন্ধ ছিল। আজকে পরিবরশ পরিস্থিতি অনেকটা সাভাভিক হয়েছে। আমরা সর্বদা চেষ্টা করবো পোশাক শিল্প বা পোশাক শ্রমিকরা যাতে নিরাপদে থাকে সেজন্য আমরা সজাগ রয়েছি। দেশের অর্থ নৈতিক চাকা ডেন সচ্চল থাকে তাই আমরা সর্বদায় প্রসত্তুত। ছাত্র আন্দোলনের নামে বহিরাগতরা ঢুকে নাশকতা করার সুযোগ যেন না পায়।