সিরাজগঞ্জে মহাসড়ক অবরোধ, ঢাকার সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন

Posted on July 18, 2024

সিরাজগঞ্জ প্রতিনিধি: সারা দেশে ‘'কমপ্লিট শাটডাউনের'’ অংশ হিসেবে বঙ্গবন্ধু সেতুর পশ্চিম মহাসড়ক আড়াই ঘণ্টা ধরে অবরোধ করে রেখেছিলেন কোটাবিরোধী আন্দোলনকারীরা। এ সময় উত্তরাঞ্চলের সঙ্গে ঢাকার সড়ক যোগাযোগ পুরোপুরি বন্ধ হয়ে যায়।

এদিকে সিরাজগঞ্জ শহরের ইবি রোড এলাকায় পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের দফায় দফায় সংঘর্ষ হয়েছে।'

বৃহস্পতিবার (১৮ জুলাই') সকাল সাড়ে ১১টার দিকে বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কের কামারখন্দ উপজেলার ঝাঐল ওভারব্রিজ এলাকায় আন্দোলনকারী শিক্ষার্থীরা জড়ো হন।

এরপর টায়ার জ্বালিয়ে মহাসড়কের ঢাকা থেকে উত্তরাঞ্চলগামী রুট অবরোধ করেন তাঁরা। এ সময় তারা লাঠিসোঁটা হাতে ‘তুমি কে আমি কে রাজাকার রাজাকার’ এবং পুলিশের বিরুদ্ধে উসকানিমূলক বিভিন্ন শ্লোগান দিতে থাকেন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে আন্দোলনকারীদের দমনের চেষ্টা করে। পরে টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করে দুপুর ২টার দিকে তাদের ছত্রভঙ্গ করে দেওয়া হয়।'

এদিকে দুপুর ১২টার দিকে সিরাজগঞ্জ শহরের ইবি রোড এলাকায় বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের দফায় দফায় সংঘর্ষ হয়েছে। ঘণ্টাখানেক পর সংঘর্ষ থেমে গেলেও বিএনপি নেতাকর্মীদের নবদিপুর এলাকায় জমায়েত হয়ে অপেক্ষা করতে দেখা যায়। এ সময় আশপাশের এলাকায় সতর্ক বস্থায় রয়েছে পুলিশ।

সিরাজগঞ্জ পুলিশ সুপার মো. আরিফুর রহমান মণ্ডল জানান, যারা আইন-শৃঙ্খলা পরিস্থিতি বিঘ্নতা ঘটানোর চেষ্টা করবে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

নাশকতা এড়াতে সিরাজগঞ্জ শহর ও মহাসড়কের গুরুত্বপূর্ণ এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।'