অর্থ ছাড়া সেবা দিলে আল্লাহ ইহকাল পরকালে প্রতিদান দিবে: ওসি আলী

Posted on July 16, 2024

মোহাম্মদ রিদুয়ান হাফিজ, কক্সবাজার প্রতিনিধি: দেশের প্রথম এবং দ্বিতীয় ইয়াবার চালান উদ্ধারকারী পুলিশের কর্মকর্তা কক্সবাজারের চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী বলেছেন, যার যার জায়গা থেকে সঠিকভাবে দায়িত্ব পালন করলে এটায় প্রকৃত দেশপ্রেম। মানুষ থানায় আসে বিপদে পড়ে। সবসময় চেষ্টা করি সর্বাত্মক মানুষকে প্রাপ্ত সেবাটুকু দিতে।

তিনি বলেন, সেবাপ্রাপ্তিরা আমাদের পিতা-মাতা আত্মীয়-স্বজন হিসেব করে আইনি সহযোগিতা করা উচিৎ। সহযোগিতা করলে মানুষের অন্তরের দোয়া পাওয়া যায় এবং টাকা ছাড়া সেবা দিলে আল্লাহ ইহকাল এবং পরকালে তার প্রতিদান দিবেন নিশ্চয়।

২০২১ সালে শেখ মোহাম্মদ আলী ডিবিতে কর্মরত থাকাকালীন ১৭ লাখ ৫০ হাজার ইয়াবা উদ্ধার করেন। যা দেশের এ যাবৎকালের সর্ববৃহৎ ইয়াবা চালান। এসময় ইয়াবা বিক্রির এক কোটি সত্তর লক্ষ আটষট্টি হাজার পাচঁশত টাকা রাষ্ট্রীয় কোষাগারে জমা দেন। কাজের স্বীকৃতি স্বরূপ তৎকালীন আইজিপি ওসি আলীকে রাষ্ট্রীয় পদক আইজিপি ব্যাজ প্রদান করেন।

২০২৪ সালে চকরিয়ার খুটাখালীতে জেলের ছদ্মবেশে সারারাত অভিযান চালিয়ে সাড়ে ১২ লাখ পিস ইয়াবা জব্দ করেন ওসি আলী।যা দেশের দ্বিতীয় ইয়াবার চালান। এ কাজের স্বীকৃতি স্বরূপ পুলিশের এ কর্মকতাকে বাংলাদেশ পুলিশের আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন কর্তৃক এক লাখ পঞ্চাশ হাজার টাকা মানি রিওয়ার্ড ও সম্মাননা দেওয়া হয়।
এছাড়াও এ কাজের জন্য মহান জাতীয় সংসদে চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য মেজর জেনারেল (অব) সৈয়দ মুহাম্মদ ইব্রাহিম বীরপ্রতীক তার বক্তব্যে ওসি আলীকে ধন্যবাদ জানিয়েছেন।

শেখ মোহাম্মদ আলী ২০২০ সালে কক্সবাজার জেলায় ওসি ডিবি হিসেবে যোগ দেন। ২০২১ সালে জেলার পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা, ২০২২ সালে উখিয়া থানার অফিসার ইনচার্জ হিসেবে কর্মরত ছিলেন।

২০২৩ সালের ১৫ নভেম্বর চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে যোগদান করে বর্তমানে কর্মরত। তিনি চকরিয়ায় যোগদানের পর থানা এলাকায় মাইকিং করে ঘোষণা দেন টাকা ছাড়ায় মিলবে থানা পুলিশের সকল সেবা।

উল্লেখিত সকল থানায় সফলতার সাথে আইনশৃঙ্খলার নিয়ন্ত্রণ, শীর্ষ সন্ত্রাসীদের গ্রেফতার,অস্ত্র,মাদক উদ্ধার সহ নানা অভিযান পরিচালনা করেন। যা সর্ব মহলে প্রশংসিত।