বিশ্বকাপের মাসকটের নাম প্রকাশ করলো আইসিসি

Posted on September 30, 2023

স্পোর্টস ডেস্ক : আগামী ৫ অক্টোবর থেকে মাঠে গড়াবে ভারতে অনুষ্ঠেয় ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসর। এর মধ্যেই ক্রিকেট বিশ্বে ছড়িয়ে পড়েছে উন্মাদনা। ওয়ানডে বিশ্বকাপকে সামনে রেখে অফিশিয়াল থিম সং প্রকাশের পর এবার নামসহ মাসকট প্রকাশ করেছে আইসিসি।

গত মাসে একটি অনুষ্ঠানের মধ্য দিয়ে এবারের বিশ্বকাপের মাসকট প্রকাশিত হলেও সেই সময় এর কোনো নাম দেয়নি আইসিসি। নাম নির্ধারণের বিষয়টি অবশ্য ক্রিকেট প্রেমীদের উপরই ছেড়ে দিয়েছিল ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা। দর্শকদের ভোটের মাধ্যমেই মেয়ে মাসকটের নাম ঠিক করা হয় ‘ব্লেজ’ ও ছেলের নাম ‘টঙ্ক’।

আইসিসির পক্ষ থেকে এ মাসকটকে বলা হয়েছে ক্রিকটোভার্স। সমন্বয় এবং আবেগের মূল আধার হিসেবে আনা হয়েছে এবারের মাসকট। এটি সার্বজনীনতাকে নির্দেশ করে। এছাড়া বর্তমান বিশ্বে লিঙ্গ সমতার গুরুত্বপূর্ণ ভূমিকাকে প্রতিফলন করা হয়েছে মাসকটগুলোতে।

নারী মাসকটের রিফ্লেক্স, ফ্লেক্সিবিলিটি ও গতি তাকে বাকিদের থেকে সেরা পেস বোলার করে তোলে। প্রতিটা মাসকটের মধ্যে রয়েছে ক্রিকেটের ছয়টি শক্তি। পুরুষ মাসকট তুলে ধরা হয়েছে ফিটনেস ও শক্তিশালী ব্যাটিং দক্ষতা হিসেবে। তার প্রতিটি শট দর্শককে মোহিত করবে।

আরও পড়ুন:

আমি কখনো বলিনি ৫ ম্যাচের বেশি খেলব না: তামিম

দেখে নিন বিশ্বকাপের ১০ দলের পূর্ণাঙ্গ স্কোয়াড

হাথুরুসিংহেকে অব্যাহতি দিয়ে তামিমকে দলে নিতে লিগ্যাল নোটিশ