বেনাপোল সীমান্তে থেকে ৯টি সোনার বারসহ আটক ১

Posted on July 9, 2024

মনির হোসেন বেনাপোল প্রতিনিধি: যশোরের বেনাপোল সীমান্তে দিয়ে ভারতের পাচারের সময় ৯টি সোনারবারসহ মনোয়ার হোসেন (৫০) নামে এক পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড বিজিবি সদস্যরা।

মঙ্গলবার (৯ জুলাই) ভোরে সীমান্তের দৌলতপুর এলাকা থেকে সোনারবারসহ তাকে আটক করা হয়। আটক মনোয়ার হোসেন বেনাপোল পোর্ট থানার পুটখালী ইউনিয়ানের দৌলতপুর গ্রামের মৃত রবিউল হোসেনের ছেলে।

বিজিবি জানায়, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় বেনাপোলের দৌলতপুর সীমান্ত এলাকা দিয়ে এক পাচারকারী সোনারবার ভারতে পাচার করবে। এমন সংবাদের ভিত্তিতে উপ-অধিনায়কের নেতৃত্বে দৌলতপুর বিজিবি ক্যাম্পের একটি টহল দল আজ সকাল সাড়ে ৭টার দিকে ধগলীর মাঠ নামক স্থানে কৌশলে অবস্থান নেয়। এ সময় সীমান্ত অভিমুখে এক জন ব্যক্তিকে আসতে দেখে তাহাকে জিজ্ঞাসা করে। পরে তার হাতে থাকা লাল রং এর একটি ব্যাগ তল্লাশি করে এক কেজি ৬৮ গ্রাম ওজনের ৯টি সোনার বার উদ্ধার করে। যার বাজার মূল্য এক কোটি ৮ লাখ ৮৬ হাজার ১২৪ টাকা।

খুলনা ২১ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মোহাম্মাদ খুরশীদ আনোয়ার আটকের বিষয়টি নিশ্চিত করে জানান, উদ্ধারকৃত সোনার বারগুলো যশোর ট্রেজারি অফিসে জমা এবং আসামিকে বেনাপোল পোর্ট থানায় হস্তান্তরের কার্যক্রম চলমান রয়েছে।