টানা ৩ দিনের ছুটিতে লাখো পর্যটকে মুখর কক্সবাজার

Posted on September 28, 2023

মোহাম্মদ রিদুয়ান হাফিজ, কক্সবাজার প্রতিনিধি: টানা ৩ দিনের ছুটিতে কক্সবাজার এসেছে লাখো পর্যটক। বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) থেকে শনিবার এ তিনদিন পর্যটকে ভরপুর থাকবে কক্সবাজার এমনটাই জানিয়েছেন পর্যটন সংশ্লীষ্টরা।

এ তিন দিন সরকারি ছুটি সাথে বুধবার থেকে শুরু হওয়া পর্যটন মেলা উপলক্ষে থাকছে আবাসিক হোটেল থেকে শুরু করে ১৫ টি খাতে ছাড়। ফলে এ সময়টাকে কক্সবাজারে বেড়ানোর সুবর্ণ সুযোগ বলে মনে করছেন পর্যটকেরা।

ঢাকা থেকে আসা সোহানুর রহমান নামের পর্যটক জানান, পর্যটন মেলা সাথে সমুদ্র সৈকত দুটো একসাথে উপভোগ করার লক্ষ্যেই পরিবার নিয়ে কক্সবাজার আসা। গাজীপুর থেকে আসা পর্যটক তসলিমা হাসান জানান, টানা তিনদিনের ছুটি তাই কক্সবাজার আসা, সাথে পর্যটন মেলা উপলক্ষ্যে নানান আয়োজন দেখে বেশ ভালো লাগছে।

কক্সবাজারের কলাতলী সাগরতীরের তারকা মানের হোটেল সায়মনের অপারেশন ম্যানেজার কামরুল হাসান জানান,কক্সবাজার তারকা মানের হোটেল গুলো প্রায় শতভাগ বুকিং হয়ে গেছে।

অন্যদিকে তারকামানের হোটেল সী- গালের কর্মকর্তারা জানান, পর্যটন মেলা উপলক্ষে ৬০ শতাংশ ছাড় দেয়া হচ্ছে এবং হোটেল সীগালের ৯৫ শতাংশ রুম বুকিং হয়ে গেছে। সবমিলিয়ে টানা ছুটির এই ৩ দিন কক্সবাজারে আসবে অন্ততঃ ৬ লাখ পর্যটক এমনই মনে করছেন পর্যটন ব্যবসায়ীরা।