তুফানের ‘মুণ্ডু কাটা’ দৃশ্য সংশোধন

Posted on June 24, 2024

বিনোদন ডেস্ক : ঈদুল আজহায় সর্বাধিক সিনেমা হলে মুক্তি পায় মেগাস্টার শাকিব খানের ছবি ‘তুফান’। সিনেমাটির মুক্তির পর থেকেই আলোচনায় আছে। সিঙ্গেল স্ক্রিনের পাশাপাশি সিনেপ্লেক্সের দর্শক টানছে সিনেমাটি। একের পর এক শোয়ের সংখ্যা বাড়ছে তুফানের।

ঈদুল আজহায় মুক্তি পাওয়া পাঁচটি সিনেমা মধ্যে স্টার সিনেপ্লেক্সে ‘তুফান’ একচেটিয়া ব্যবসা করছে। এ সিনেমার মাধ্যমে সিনেপ্লেক্সের ২০ বছরের রেকর্ড ভেঙে নতুন নজির স্থাপন করলো বাংলাদেশি সিনেমা। সর্বোচ্চ শো ও দর্শক চাহিদা আকাশচুম্বী থাকায় বাংলা সিনেমার অতীতের সব রেকর্ড ভেঙে দিয়েছে শাকিব খান অভিনীত ‘তুফান’।

এরই মধ্যে সিনেমাটির বিরুদ্ধে বেশ কিছু অভিযোগ উঠেছে। সর্বশেষ সিনেমাটির ‘মুণ্ডু কাটা’ দৃশ্য নিয়ে তৈরি হয় আলোচনা। এবার ভয়ঙ্কর সেই দৃশ্য অস্পষ্ট করা হলো।

বিভিন্ন সংবাদমাধ্যমে ‘মুণ্ডু কাটা’ দৃশ্য নিয়ে সংবাদ প্রকাশের পরই সমালোচনা করেন চলচ্চিত্রসংশ্লিষ্ট অনেকেই। স্পর্শকাতর দৃশ্যগুলো অস্পষ্ট করে সিনেমা প্রদর্শনের নিয়ম। ব্লার না করে প্রদর্শন না করায় কেউ কেউ আঙুল তুলেন চলচ্চিত্র সেন্সর বোর্ডের দিকেও।

বিশ্বস্ত সূত্রে জানা যায়, সেন্সর বোর্ডের পক্ষ থেকে দৃশ্যটি ব্লার করার কথা মৌখিকভাবে বলা হয়েছিল। কিন্তু নিয়মনীতির তোয়াক্কা না করেই ভয়ঙ্কর দৃশ্যটি প্রচার করা হয়। এতে করে অনেক শিশু ও নারী ভয়ে আতঙ্কগ্রস্ত হয়ে পড়েন।

রবিবার কয়েকটি প্রেক্ষাগৃহে খবর নিয়ে জানা যায়, সিনেমার সেই ‘মুণ্ডু কাটা’ দৃশ্য ব্লার করে ‘তুফান’ সিনেমা প্রদর্শন করা হচ্ছে।

উল্লেখ্য যে, জনপ্রিয় পরিচালক রায়হান রাফী পরিচালিত ও আলফা-আই প্রযোজিত সিনেমাটির ডিজিটাল পার্টনার চরকি, আন্তর্জাতিক পরিবেশক ভারতের এসভিএফ। একজন গ্যাংস্টারের কাহিনি নিয়ে নির্মিত চলচ্চিত্র ‘তুফান’ সিনেমার পোস্টার, টিজার, ট্রেলার ও গান ইতোমধ্যে মুগ্ধতা ছড়িয়েছে দর্শকের মধ্যে। সিনেমায় শাকিব খান ছাড়াও চঞ্চল চৌধুরী, মাসুমা রহমান নাবিলা, কলকাতার মিমি চক্রবর্তী, মিশা সওদাগর, গাজী রাকায়েত, শহীদুজ্জামান সেলিম, ফজলুর রহমান বাবু প্রমুখ অভিনয় করেছেন।

আরও পড়ুন:

ইউটিউব ট্রেন্ডিংয়ে শীর্ষে ‘দুষ্টু কোকিল’

৯ টাকা মোহরানায় অভিনেত্রী চমকের বিয়ে