সেতু ভেঙে মাইক্রোবাস খালে, ১০ বরযাত্রী নিহত

Posted on June 22, 2024

কর্পোরেট সংবাদ ডেস্ক : বরগুনার আমতলীতে সেতু ভেঙে মাইক্রোবাস খালে পড়ে ১০ বরযাত্রী নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন বেশ কয়েকজন।

শনিবার (২২ জুন) দুপুরে আমতলী উপজেলার ৫নং চওয়া ইউনিয়ন এবং ৪নং হলদিয়া ইউনিয়নের মাঝামাঝি হলদিয়া ব্রিজ ভেঙে এ দুর্ঘটনা ঘটে। তাৎক্ষণিকভাবে নিহতদের নাম-পরিচয় জানা যায়নি।

জানা গেছে, দুপুরে ২ টার দিকে হলদিয়া ইউনিয়নের ঝুঁকিপূর্ণ ব্রিজ দিয়ে একটি মাইক্রোবাস ও অটোরিকশা পার হওয়ার সময় ব্রিজ ভেঙে খালে পড়ে যায়। এ সময় অটোরিকশার যাত্রীরা বের হয়ে আসলেও মাইক্রোবাসের যাত্রীরা বের হতে পারেননি। বরযাত্রীদের বাড়ি মাদারীপুর জেলায় বলে জানা গেছে।

আমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী সাখাওয়াত হোসেন জানান, সেতু ভেঙে মাইক্রোবাস খালে পড়ার ঘটনা শুনে ঘটনাস্থলে গিয়ে ১০টি লাশ উদ্ধার করা হয়েছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। মাইক্রোবাসটি এখনও পানির নিচে।

তিনি আরও বলেন, আমতলী কাউনিয়া ইব্রাহিম একাডেমির শিক্ষক মাওলানা মনিরুল ইসলামের মেয়ে হুমায়রা আক্তারের সঙ্গে একই শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক সেলিমের ছেলে সাইমুন রহমান সোহাগের গত বৃহস্পতিবার বিয়ে হয়। শনিবার দুপুরে ছিলো ছেলের বাড়িতে বৌভাত অনুষ্ঠান। শনিবার বেলা দেড়টার দিকে আমতলী উপজেলার হলদিয়া গ্রামের কনের বাড়ি থেকে মাইক্রোবাস ও অটো গাড়িতে বরের বাসা আমতলী পৌরসভার নতুন বাসস্ট্যান্ড থেকে বেলা ১টার দিকে অতিথিরা ঘুরতে বের হন। আজকে দুপুরে গাড়ি নিয়ে তারা ঘুরতে বেরিয়েছিলেন। মাইক্রোবাসটির সঙ্গে ৬-৭ জন যাত্রী নিয়ে আরেকটি ইজিবাইক ছিল। পথিমধ্যে দুপুর পৌনে ২টার দিকে দুটি গাড়ি হলদিয়া হাট ব্রিজটি পার হতে গিয়ে ভেঙে নিচে পড়ে যায়। ইজিবাইকের যাত্রীরা সাঁতরে তীরে উঠতে পারলেও মাইক্রোবাসের মধ্যে ১০ জনের মরদেহ উদ্ধার করা গেছে। এখনও কয়েকজন নিখোঁজ রয়েছেন বলে অন্য যাত্রীরা জানিয়েছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আশরাফুল আলম বলেন, খবর পেয়ে আমি ঘটনাস্থলে পৌঁছেছি। নিখোঁজদের উদ্ধার করতে পুলিশ, ফায়ার সার্ভিস ও স্থানীয়রা কাজ করছেন।