এডিএন টেলিকমের বোর্ড সভার তারিখ প্রকাশ

Posted on September 26, 2023

শেয়ারবাজর ডেস্ক: দেশের পুঁজিবাজারে তালিকাভুক্ত তথ্যপ্রযুক্তি খাতের কোম্পানি এডিএন টেলিকম লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা ৪ অক্টোবর ২০২৩ তারিখে দুপুর ৩ টা ৩০ মিনিটে অনুষ্ঠিত হবে।

প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিটির পর্ষদ সভায় সর্বশেষ ৩০ জুন সমাপ্ত ২০২৩ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদনের পাশাপাশি শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশের ঘোষণা আসতে পারে।

সর্বশেষ অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, চলতি ২০২২-২৩ হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে (জুলাই-মার্চ) এডিএন টেলিকমের সমন্বিত ইপিএস হয়েছে ৩ টাকা ৩ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে এককভাবে যা ছিল ১ টাকা ৭৭ পয়সা। আর সর্বশেষ তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) কোম্পানিটির সমন্বিত ইপিএস হয়েছে ১ টাকা ২ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে এককভাবে যা ছিল ৫৪ পয়সা। গত ৩১ মার্চ শেষে কোম্পানিটির সমন্বিত শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৯ টাকা ৬২ পয়সায়।

সর্বশেষ সমাপ্ত ২০২১-২২ হিসাব বছরে বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে এডিএন টেলিকম। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ২ টাকা ৫৯ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ২ টাকা ৫৭ পয়সা। গত বছরের ৩০ জুন শেষে কোম্পানিটির এনএভিপিএস দাঁড়ায় ২৭ টাকা ৫৬ পয়সা, আগের হিসাব বছর শেষে যা ছিল ২৫ টাকা ৯৭ পয়সা।

৩০ জুন সমাপ্ত ২০২০-২১ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে কোম্পানিটি। আলোচ্য হিসাব বছরে প্রতিষ্ঠানটির ইপিএস হয়েছে ২ টাকা ৫৭ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ২ টাকা ৫০ পয়সা।

কোম্পানিটির মোট শেয়ার সংখ্যা ৬ কোটি ৪৬ লাখ ৫১ হাজার ৬৬৬ টি । এর মধ্যে উদ্যোক্তা পরিচালকদের ৪৪ দশমিক ৯১ শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীর ১৭ দশমিক ৬৬ শতাংশ, বিদেশি বিনিয়োগকারী ১ দশমিক ৯৯ শতাংশ এবং বাকি ৩৫ দশমিক ৪৪ শতাংশ শেয়ার সাধারন বিনিয়োগকারীদের হাতে ।

কর্পোরেট সংবাদ/এএইচ