আর্কাইভ

‘যারা ম্যারাডোনার সঙ্গে মেসির তুলনা করেন, তাঁরা ফুটবল বোঝে না’

স্পোর্টস ডেস্ক : কাতার বিশ্বকাপে আর্জেন্টিনাকেই অনেকেই চ্যাম্পিয়ন হওয়ার হট ফেভারিট হিসাবে ধরেছেন। অথচ সেই মেসির নীল-সাদা বাহিনীকেই প্রথম ম্যাচে কাঁদিয়ে ছেড়ে দিয়েছে সৌদি আরব। ২-১ হেরেই পরের রাউন্ডে যাওয়ার লড়াই কঠিন করে ফেলেছেন লিও ব্রিগেড।

আর্জেন্টিনার হার দেখে ক্ষোভে ফুঁসছেন কিংবদন্তি ম্যারাডোনার পুত্র ম্যারাডোনা সিনগারা ওরফে ম্যারাডোনা জুনিয়র। এই জয়ের পর সৌদিরা যেখানে রাষ্ট্রীয় ছুটি পালন করেছেন, সেখানে শোকের সাগরে ডুবেছে মেসির দেশ। অপ্রত্যাশিত হার হজম করতে পারছে না লাতিন আমেরিকার দেশ।

এক রেডিও সাক্ষাৎকারে ম্যারাডোনার পুত্র বলেন, ‘যাঁরা ম্যারাডোনার সঙ্গে মেসির তুলনা করেন, তাঁরা ফুটবল বোঝেন না! আমরা দুই ভিন গ্রহ নিয়ে আলোচনা করছি। কিন্তু আমি মেসির ওপর হাল ছাড়ছি না। এই হার দেখে আমি বিধ্বস্ত। সৌদি আরবের কাছে হেরে যাওয়াটা বিশ্বাস করতে পারছি না। এটা মানসিক আঘাত। আর্জেন্টিনা ভয় পেয়ে গিয়েছিল। ফুটবল এরকমই। অনেক সময় দুর্বল প্রতিপক্ষের কাছেও হারতে হয়।’ ম্যারাডোনা জুনিয়র ম্যারাডোনার ইতালিয়ান পুত্র। ‘ফুটবল ঈশ্বর’-এর সঙ্গে ক্রিস্টিনা সিনগারার সম্পর্কের ফল ম্যারাডোনা জুনিয়র।

সাতবারের ব্যালন ডি’অর জয়ি মেসি বিশ্বকাপের আগেই জানিয়ে দিয়েছেন যে, ২০২২ কাতার বিশ্বকাপই তাঁর শেষ! ২০১৪ বিশ্বকাপে মেসি ট্রফির অত্যন্ত কাছে এসেও ছুঁয়ে দেখতে পারেননি। ব্রাজিলকে হারিয়ে গতবছর কোপা আমেরিকা জিতেছিল আর্জেন্টিনা। ২৮ বছর পর কোপা জয় পায় ম্যারাডোনার দেশ। নীল-সাদা জার্সিতে ট্রফির খরা কাটিয়ে ছিলেন লিও। মেসিরা হাতে বিশ্বকাপ দেখার জন্য আশায় বুক বাঁধছেন মেসির গোটা বিশ্বের সমর্থকরা। এখন দেখার বাঁ-পায়ের জাদুকর ম্যাজিক করতে পারেন কিনা! ৮৬ সালে আর্জেন্টিনা শেষবার বিশ্বকাপ পেয়েছিল ম্যারাডোনার হাত ধরে। এতগুলো বছরেও আর্জেন্টিনার জেতা হয়নি কাপ। মেসিরা প্রথম ম্যাচ হেরে যাওয়ায়, পরের রাউন্ডে যাওয়ার লড়াই কঠিন করে ফেললেন। এখন ব্যাক-টু-ব্যাক পরের দুই ম্যাচ তাঁদের জিততে হবে বড় ব্যবধানে। সূত্র-জি২৪ঘন্টা।

আরও পড়ুন:

২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে থাকছে না সুপার টুয়েলভ

কোস্টারিকাকে ৭ গোলে উড়িয়ে বিশ্বকাপ শুরু স্পেনের

বিপিএলের ৭ দলের চূড়ান্ত স্কোয়াড, দেখে নিন কে কোন দলে

আরো খবর »

খাতভিত্তিক লেনদেনের শীর্ষে আইটি খাত

Tushar

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগে বিভিন্ন পদে নিয়োগ

উজ্জ্বল হোসাইন

ক্রেডিট কার্ডের গ্রাহতদের জন্য “মেডিকেল সেকেন্ড ওপিনিয়ন সার্ভিস” সুবিধা চালু করেছে এনসিসি ব্যাংক

উজ্জ্বল হোসাইন