জাতীয়

পটুয়াখালীতে নতুন ডিসি শরীফুল ইসলাম

পটুয়াখালী প্রতিনিধি: পটুয়াখালী জেলায় নতুন জেলা প্রশাসক (ডিসি) হিসেবে জয়পুরহাটের বর্তমান জেলা প্রশাসক (ডিসি) মোঃ শরীফুল ইসলামকে নিযুক্ত করা হয়েছে।

পটুয়াখালীর বর্তমান জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন কে স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের উপসচিব হিসেবে বদলি করা হয়েছে। মোঃ কামাল হোসেনকে ১ বছর পাঁচ মাস ২৪ দিনের মাথায় প্রত্যাহার নিয়ে জেলা আলোচনার জন্ম দিয়েছে।

অনেকেই বলছেন, জেলা প্রশাসকের কার্যালয়ের একজন অতিরিক্ত জেলা প্রশাসকের পরামর্শে বিভিন্ন কাজ করার কারণে তাকে অপসারণ করা হয়েছে।

এদিকে জেলা প্রশাসনের কার্যক্রমে স্বাধীনতা বিরোধী পরিবারের সদস্য দৌরাত্ম ও তাদের সাথে উঠাবসা এবং স্থানীয় রাজনীতিবিদ ও সাংবাদিকদের মধ্যে বিবেদ সৃষ্টি করে সুবিধা ভোগের বিষয়টিও আলোচনায় এসেছে।

বুধবার (২৩ নভেম্বর) জনপ্রশাসন মন্ত্রণালয়ের মাঠ প্রশাসন-২ এর উপসচিব ভাস্কর দেবনাথ বাপ্পি ও উর্ধতন নিয়োগ-২ অধিশাখার যুগ্মসচিব শাহিন আরা বেগম পিএএ স্বাক্ষরিত পৃথক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

মোঃ শরীফুল ইসলাম পটুয়াখালী জেলার ৩৩তম জেলা প্রশাসক হিসেবে যোগদান করবেন। তিনি বাংলাদেশ সিভিল সার্ভিসের ২২তম ব্যাচের একজন চৌকস কর্মকর্তা।

তিনি ২০২০ সালের ০৬ জুলাই জয়পুরহাট জেলার জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেটের দায়িত্ব গ্রহণ করেন। এখন পটুয়াখালীতে দ্বিতীয় দফায় জেলা প্রশাসকের দায়িত্বে নিযুক্ত হয়েছেন।

জনপ্রশাসন মন্ত্রণালয় হঠাৎ করেই ২৩ জেলায় মাঠ প্রশাসনের সর্বোচ্চ পদ জেলা প্রশাসক পদে রদবল করে প্রজ্ঞাপন জারি করে।

আরো খবর »

চিকিৎসা বিজ্ঞানে মৌলিক গবেষণায় ডব্লিউএইচএফ’র সহযোগিতা কামনা প্রধানমন্ত্রীর

উজ্জ্বল হোসাইন

১০ ডিসেম্বর ঢাকা সচল রাখার দায়িত্ব ডিএমপি কমিশনারের : স্বরাষ্ট্রমন্ত্রী

উজ্জ্বল হোসাইন

প্রাথমিকের বৃত্তি পরীক্ষা ডিসেম্বরের শেষ সপ্তাহে

উজ্জ্বল হোসাইন