আন্তর্জাতিক

যুক্তরাষ্ট্রে সুপারশপে বন্দুকধারীর গুলি, নিহত ১০

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রের চেসাপিক শহরে ওয়ালমার্ট স্টোরে ঢুকে গুলি চালায় বন্দুকধারী। এতে অন্তত ১০ জন নিহত হয়েছে। পুলিশের গুলিতে বন্দুকধারীর মৃত্যু হয়েছে। এই ওয়ালমার্ট স্টোর শহরের স্যাম সার্কেলে।

চেসাপিক পুলিশ বিভাগের মুখপাত্র লিও কোসিনস্কি একটি সংক্ষিপ্ত সংবাদ সম্মেলনে বলেছেন, পুলিশ বিভাগ রাত ১০ টার দিকে ওয়ালমার্টের অভ্যন্তরে গুলি চালানোর খবর পায়। অফিসাররা যখন দোকানে প্রবেশ করে, তারা অনেক নিহত এবং একাধিক আহত ব্যক্তিকে দেখতে পায়।

ওই কর্মকর্তা জানান, তাদের ধারণা একজন বন্দুকধারীই ছিল। প্রচুর পুলিশ ঘটনাস্থলে মোতায়েন করা হয়েছে। তারা এখন ওয়ালমার্ট স্টোর ও আশপাশের এলাকা তল্লাশি করছে।

ভার্জিনিয়ার স্টেট সেনেটর লুইজি লুকাস বলেন, হৃদয়বিদারক ঘটনা। আমার শহরে আমার এলাকায় এই ঘটনা ঘটেছে, তা ভাবতেই পারছি না। যতক্ষণ পর্যন্ত আমরা একটা সমাধানে না আসতে পারি, ততক্ষণ আমি লড়ে যাব।

যুক্তরাষ্ট্র এখন বন্দুকধারীদের তাণ্ডব ভয়ংকরভাবে বেড়ে গেছে। বাইডেন বারবার অস্ত্র আইন কড়া করার কথা বললেও তাতে লাভ হয়নি। রিপাবলিকানরা কড়া আইন চায় না। এ নিয়ে দেশটিতে অনেক বিতর্ক হয়েছে। কিন্তু আইন যথেষ্ট কড়া হয়নি। ফলে ঘটনাতেও রাশ টানা যাচ্ছে না।

উল্লেখ্য, তিন দিনের মধ্যে দেশটিতে দ্বিতীয় গণগুলির ঘটনা এটি। চলতি সপ্তাহের শনিবার দেশটির কলোরাডো অঙ্গরাজ্যের কলোরাডো স্প্রিংসে ক্লাব কিউ নামের একটি সমকামী নাইটক্লাবে বন্দুকহামলায় পাঁচজন নিহত ও ১৮ জন আহত হয়েছে।

সূত্র: নিউইয়ক টাইমস।

আরও পড়ুন:

আর্জেন্টিনার বিপক্ষে জয়, সৌদিতে সাধারণ ছুটি আজ

নিজ দলের এমপিদের বিদ্রোহের মুখে ঋষি সুনাক

আরো খবর »

যুক্তরাষ্ট্রে ওয়ালমার্টের বিরুদ্ধে ৫০ মিলিয়ন ডলার ক্ষতিপূরণ মামলা

উজ্জ্বল হোসাইন

যুক্তরাষ্ট্রে বন্দুক হামলায় ৩০ বছরে ১০ লাখের বেশি লোকের মৃত্যু

উজ্জ্বল হোসাইন

২০২৫ সালের মধ্যে প্রকৃতির জন্য অর্থায়ন দ্বিগুন হবে : জাতিসংঘ

উজ্জ্বল হোসাইন