আন্তর্জাতিক খেলাধূলা

আর্জেন্টিনার বিপক্ষে জয়, সৌদিতে সাধারণ ছুটি আজ

অনলাইন ডেস্ক : কাতার বিশ্বকাপ ফুটবলে হট ফেভারিট আর্জেন্টিনার বিপক্ষে প্রথম ম্যাচ জয়ের পর বুধবার সাধারণ ছুটি ঘোষণা করেছে সৌদি আরব। মঙ্গলবার সৌদি প্রেস এজেন্সি এ তথ্য জানিয়েছে।

বার্তা সংস্থাটি জানিয়েছে, যুবরাজ মোহাম্মদ বিন সালমানের পরামর্শে জাতীয় দলের বিজয় উদযাপন উপলক্ষে বুধবার সাধারণ ছুটির অনুমোদন দিয়েছেন বাদশাহ সালমান। এদিন দেশটির সব সরকারি ও বেসরকারি অফিস এবং সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে।

মঙ্গলবার (২২ নভেম্বর) লুসাইল স্টেডিয়ামে মেসির আর্জেন্টিনার বিপক্ষে সৌদি আরব ২-১ গোলের জয় পেয়েছে। ওই জয়ে আরব দেশে চলছে উৎসব। ওই উৎসব যাতে আরও রঙিন হয় সেজন্য দেশটিতে আজ বুধবার (২৩ নভেম্বর) সরকারি ছুটি ঘোষণা করেছে সৌদি সরকার।

এই ছুটি ভোগ করতে পারবেন দেশটির সরকারি, বেসরকারি খাতে কর্মরত ব্যক্তিবর্গ ও শিক্ষার্থীরা। সংবাদ মাধ্যম খালিজ টাইমস ও আরব নিউজ জানিয়েছে, বিশ্বকাপে ম্যাচ জয়ের পর এটাই সরকারি ছুটি ঘোষণার প্রথম ঘটনা।

সৌদি আরবের বিপক্ষে আর্জেন্টিনার এই হারকে বিশ্বকাপের ইতিহাসের অন্যতম ‘অঘটন’ মনে করা হচ্ছে। এর আগে আর্জেন্টিনা ১৯৯০ আসরে গ্রুপ পর্বের প্রথম ম্যাচে ক্যামেরুনের বিপক্ষে হেরেছিল। এই অঘটন বিশ্বকাপে পূর্বে অবশ্য আরও ঘটেছে।

রাশিয়া বিশ্বকাপে যেমন দক্ষিণ কোরিয়া চ্যাম্পিয়ন জার্মানিকে হারিয়ে বিদায় করেছিল। ২০১৪ বিশ্বকাপে চ্যাম্পিয়ন স্পেনকে বিদায় নিয়েছিল চিলির কাছে হেরে।

সৌদি আরব শনিবার পোল্যান্ডের মুখোমুখি হবে এবং তারপরে আগামী মঙ্গলবার গ্রুপ সি-তে মেক্সিকোর সঙ্গে খেলবে।

আরো খবর »

ভারতের বিপক্ষে ওয়ানডে অধিনায়ক লিটন

উজ্জ্বল হোসাইন

যুক্তরাষ্ট্রে ওয়ালমার্টের বিরুদ্ধে ৫০ মিলিয়ন ডলার ক্ষতিপূরণ মামলা

উজ্জ্বল হোসাইন

পর্তুগালকে হারিয়ে নক আউট পর্বে দক্ষিণ কোরিয়া

উজ্জ্বল হোসাইন