আন্তর্জাতিক তথ্য-প্রযুক্তি

ট্রাম্পের জন্য পোল চালু করলেন ইলন মাস্ক

অনলাইন ডেস্ক : মার্কিন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে টুইটারে আবার ফিরিয়ে আনা উচিত কিনা তা জানতে পোল চালু করেছেন ইলন মাস্ক। স্থানীয় সময় শুক্রবার বিকেলের দিকে তিনি এই পোল চালু করেন। প্রাথমিক ফলাফলে ৬০ শতাংশ ‘হ্যাঁ ভোট’ পড়েছে। বার্তা সংস্থা রয়টার্স এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

পোল চালু করে ইলন মাস্ক টুইটার পোস্টে লিখেছেন, ‘ভক্স পপুলি, ভক্স ডেই’। এটি একটি ল্যাটিন শব্দ। এর অর্থ—‘মানুষের কণ্ঠস্বরই ঈশ্বরের কণ্ঠস্বর’। তার পোলটি ২৪ ঘণ্টা চালু ছিল।

গত বছর ক্যাপিটল হিলে হামলার পর ট্রাম্পের অ্যাকাউন্ট বন্ধ করে দিয়েছিল সেই সময়ের টুইটার কর্তৃপক্ষ। তবে টুইটার অধিগ্রহণের আগে গত মে মাসে ইলন মাস্ক বলেছিলেন, তিনি ট্রাম্পের ওপর থেকে টুইটারের নিষেধাজ্ঞা প্রত্যাহার করবেন।

যদিও ট্রাম্পের অ্যাকাউন্ট ফিরিয়ে আনার সিদ্ধান্ত এখনো চূড়ান্ত হয়নি। তবে এরই মধ্যে স্থগিত হওয়া কিছু বিতর্কিত অ্যাকাউন্ট ফিরিয়ে দিয়েছে টুইটা।

টুইটার কিনে নেওয়ার পরই ব্যাপক রদবদল আনতে যাচ্ছেন ইলন মাস্ক। গণহারে ছাঁটাই করা হয়েছে এর কর্মীদের। অনেক কর্মী স্বেচ্ছায় চাকরি ছেড়ে দিচ্ছেন। এর আগে এক ই-মেইলে মাস্ক টুইটার কর্মীদের বলেছিলেন, ‘দীর্ঘ সময় অফিসে কাজ করুন, নইলে চাকরি ছাড়ুন।’

আরো খবর »

বছরের সেরা অফার নিয়ে এলো রিয়েলমি, ৯ সিরিজে ৫০০০ টাকা পর্যন্ত ছাড়

উজ্জ্বল হোসাইন

যুক্তরাষ্ট্রে ওয়ালমার্টের বিরুদ্ধে ৫০ মিলিয়ন ডলার ক্ষতিপূরণ মামলা

উজ্জ্বল হোসাইন

যুক্তরাষ্ট্রে বন্দুক হামলায় ৩০ বছরে ১০ লাখের বেশি লোকের মৃত্যু

উজ্জ্বল হোসাইন