খাত ভিত্তিক লেনদেনের শীর্ষে ওষুধ ও রসায়ন

Posted on January 10, 2023

নিজস্ব প্রতিবেদক: সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার খাত ভিত্তিক লেনদেনে ওষুধ ও রসায়ন খাত এগিয়ে রয়েছে এবং আজ ডিএসই প্রধান সূচক ডিএসই এক্স বেড়েছে ১৩.৭৩ পয়েন্ট। আমার স্টক সূত্রে এই তথ্য জানা গেছে।

ডিএসই ২০টি খাতের মধ্যে সব খাত ছাড়িয়ে এককভাবে ওষুধ ও রসায়ন খাত লেনদেনের শীর্ষস্থানটি দখলে রেখেছে। এই খাতে সর্বমোট লেনদেন হয়েছে ৭৮ কোটি ৪০ লাখ টাকা। যা ডিএসই মোট লেনেদেনর ১৮.৯৬ শতাংশ।

এছাড়া, দ্বিতীয় সর্বোচ্চ লেনদেন হয়েছে তথ্যপ্রযুক্তি খাতে। এই খাতে সর্বমোট লেনদেন হয়েছে ৭৪ কোটি ৯০ লাখ টাকা। যা ডিএসই মোট লেনেদেনর ১৮.১২ শতাংশ।

 তৃতীয় সর্বোচ্চ লেনদেন হয়েছে বিবিধ খাতে। এই খাতে সর্বমোট লেনদেন হয়েছে ৫৪ কোটি ৭০ লাখ টাকা। যা ডিএসই মোট লেনেদেনর ১৩.২৩ শতাংশ।

 চতুর্থ সর্বোচ্চ লেনদেন হয়েছে জীবন বিমা খাতে। এই খাতে সর্বমোট লেনদেন হয়েছে ৩৬ কোটি ১৩ লাখ টাকা। যা ডিএসই মোট লেনেদেনর ৮.৭৪ শতাংশ।

এছাড়া, পঞ্চম সর্বোচ্চ লেনদেন হয়েছে কাগজ এবং মুদ্রণ খাতে। এই খাতে সর্বমোট লেনদেন হয়েছে ৩১ কোটি ২০ লাখ টাকা। যা ডিএসই মোট লেনেদেনর ৭.৫৫ শতাংশ।

লেনদেনের শীর্ষ দশ তালিকায় উঠে আসা অন্যান্য খাতগুলো হলো খাদ্য এবং মিত্র, জ্বালানী এবং শক্তি, ভ্রমণ এবং অবসর, প্রকৌশল এবং সেবা এবং রিয়েল এস্টেট ।