চুয়াডাঙ্গায় ফার্মেসি মালিককে ৫০ হাজার টাকা জরিমানা 

Posted on September 19, 2023

চুয়াডাঙ্গা প্রতিনিধি: চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার কার্পসডাঙ্গা বাজারে অভিযান চালিয়ে মেসার্স ঔষধ বিতান নামের এক ফার্মেসিকে জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফ্তর। মেয়াদোত্তীর্ণ ওষুধ ও বিক্রয় নিষিদ্ধ ফিজিশিয়ান স্যাম্পল বিক্রির অভিযোগে ফার্মেসি মালিককে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। আজ মঙ্গলবার দুপুরে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক সজল আহম্মেদের নেতৃত্বে এ অভিযান চালানো হয়। 

এ সময় সজল আহম্মেদ বলেন, মঙ্গলবার দুপুরে দামুড়হুদা উপজেলার কার্পাসডাংগা বাজার এলাকায় অভিযান চালানো হয়। অভিযানে আলু, পেয়াজ, সবজি ও ফার্মেসিসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের প্রতিষ্ঠানে তদারকি করা হয়।

এসময় কার্পাসডাঙ্গা বাজারে মেসার্স ঔষধ বিতান নামের ফার্মেসিতে তদারকি করা হলে প্রচুর পরিমাণ মেয়াদোত্তীর্ণ ও বিক্রয় নিষিদ্ধ ফিজিশিয়ান স্যাম্পল ওষুধ পাওয়া যায়। এছাড়া কমার্শিয়াল প্যাকেটের মধ্যে লুকিয়ে ফিজিশিয়ান স্যাম্পল ওষুধ বিক্রয় এবং একই প্যাকেটের মধ্যে ভালো ও মেয়াদোত্তীর্ণ ওষুধ মিশিয়ে বিক্রির প্রমান পাওয়া যায়। এসমস্ত অপরাধে প্রতিষ্ঠানটির মালিক এমদাদুল হককে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৫ ও ৫১ ধারায় ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া কার্পাসডাঙ্গা বাজারের আলু, পেয়াজ, ডিম সবজিসহ পাইকারি আড়ত ও খুচরা বাজার তদারকি করা হয়। ক্রয়-বিক্র‍য় ভাউচার সংরক্ষণ, মুল্যতালিকা প্রদর্শন ও সরকারের নির্ধারিত দাম বাস্তবায়নের বিষয়ে নির্দেশনা দেয়া হয়।

এ সময় উপস্থিত ব্যবসায়ী ও জনসাধারণকে এ বিষয়ে সতর্ক করা হয় ও সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়।

অভিযানে সহযোগিতায় ছিলেন এস আই ইমরানের নেতৃত্বে কার্পাসডাঙ্গা পুলিশ ফাঁড়ির একটি টিম।

জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান সজল আহম্মেদ। 

কর্পোরেট সংবাদ/এএইচ