চুয়াডাঙ্গায় স্কুলছাত্রীকে শ্লীলতাহানীর অভিযোগে শিক্ষক গ্রেফতার

Posted on September 19, 2023

আহসান আলম, চুয়াডাঙ্গা প্রতিনিধি: চুয়াডাঙ্গায় ১০ম শ্রেণীর এক ছাত্রীকে শ্লীলতাহানীর ঘটনায় চুয়াডাঙ্গা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ইংরেজি বিভাগের সহকারী শিক্ষক শাকিল আরাফাত (৩৫) কে গ্রেফতার করেছে পুলিশ।

রবিবার (১৮ সেপ্টেম্বর) বিকালে তাকে গ্রেফতার করে সদর থানা পুলিশ। এ ঘটনায় স্কুল ছাত্রীর বাবা বাদী হয়ে চুয়াডাঙ্গা সদর থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলার দায়ের করেছেন।

গ্রেফতারকৃত শাকিল আরাফাত ঝিনাইদহ জেলার কালিগঞ্জ উপজেলার ফরাশপুর গ্রামের আব্দুর রাজ্জাকের ছেলে।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, চুয়াডাঙ্গা সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের ইংরেজি বিভাগের সহকারী শিক্ষক শাকিল আরাফাতের কাছে তার ভাড়া বাসায় প্রাইভেট পড়তো একই স্কুলের ১০ম শ্রেণীর এক ছাত্রী। সকালে প্রাইভেট পড়ে আসার সময় অভিযুক্ত শিক্ষক ভুক্তভোগী ছাত্রীকে ৮ম শ্রেনীর ছাত্রীদের কিছু খাতা দেখে দেয়ার জন্য ৫ আগস্ট সকাল সাড়ে ৬ টার সময় আসতে বলেন। ঐ ছাত্রী শিক্ষকের কথা মত সকালে তার বাসায় যায়। সকালে বাসায় কেউ না থাকার সুযোগে ছাত্রীকে তার বেড রুমে নিয়ে শ্লীলতহানির চেষ্টা করেন। এক পর্যায়ে ভুক্তভোগী ছাত্রী প্রতিরোধে সৃষ্টি করে শিক্ষককে ধাক্কা দিয়ে ফেলে ঘর থেকে বেরিয়ে পালিয়ে আসে।

এদিকে, লোক লজ্জার ভয়ে স্কুলছাত্রী বিষয়টি কাউকে না বললেও আজ সোমবার সকালে স্কুল চলাকালীন সময় ভুক্তভোগী স্কুলছাত্রী তার সহপাঠীদের কাছে বলে। সহপাঠীদের নিয়ে ওই স্কুলছাত্রী বিদ্যালয়ের প্রধান শিক্ষককে জানালেও কোন প্রতিকার হয়নি। পরে স্কুলছাত্রী তার পরিবারকে জানালে ভুক্তভোগী ছাত্রীর বাবা চুয়াডাঙ্গা সদর থানায় অভিযোগ করে। পুলিশ অভিযুক্ত শিক্ষক শাকিল আরাফাতকে বিকেলে গ্রেফতার করেন।

চুয়াডাঙ্গা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহাব্বুর রহমান জানান, ছাত্রীর শ্লীলতাহানীর ঘটনায় মামলা দায়ের করা হয়েছে এবং অভিযুক্ত শিক্ষককে গ্রেফতার করা হয়েছে। আগামীকাল (আজ) সকালে তাকে আদালতে প্রেরণ করা হবে।

এ বিষয়ে জাননে চাইলে চুয়াডাঙ্গা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দিল আরা চৌধুরী ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বিষয়টি জানার পরপরই শিক্ষক সাকির আরাফাতের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহনের জন্য আমি আমার ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে চানিয়েছি।