প্যারামাউন্ট ইন্স্যুরেন্সের ২৯ শতাংশ দর বৃদ্ধি

Posted on September 16, 2023

শেয়ারবাজার ডেস্ক: দেশের পুঁজিবাজারে তালিকাভুক্ত বীমা খাতের কোম্পানি প্যারামাউন্ট ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের শেয়ারদর গত সপ্তাহের পাঁচ কার্যদিবসে ২৯ দশমিক ৮৫ শতাংশ বেড়েছে। আলোচ্য সপ্তাহজুড়ে কোম্পানিটির মোট ৭১ কোটি ৩ লাখ ৬০ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে। দৈনিক গড় হিসেবে লেনদিন ছিল ১৪ কোটি ২০ লাখ ৭০ হাজার টাকা। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে। 

বাজার পর্যালোচনায় দেখা গেছে, গত ১৬ আগস্ট প্যারামাউন্ট ইন্স্যুরেন্সের শেয়ারদর ছিল ৪০ টাকা ৮০ পয়সা। এর পর থেকে কোম্পানিটির শেয়ারদর ঊর্ধ্বমুখী। সর্বশেষ গত বৃহস্পতিবার কোম্পানিটির শেয়ারদর দাঁড়িয়েছে ৬৮ টাকা ৩০ পয়সায়। 

চলতি ২০২৩ হিসাব বছরের প্রথমার্ধে (জানুয়ারি-জুন) প্যারামাউন্ট ইন্স্যুরেন্সের শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ১২ পয়সা। এর আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ১ টাকা ৫০ পয়সা। আর চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকে কোম্পানিটির ইপিএস হয়েছে ৩৮ পয়সা। এর আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৬৪ পয়সা। গত ৩০ জুন শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৬ টাকা ৯১ পয়সায়। আগের হিসাব বছরের একই সময় শেষে যা ছিল ২৬ টাকা ৬০ পয়সায়। 

সর্বশেষ ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২২ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে কোম্পানিটি।

কর্পোরেট সংবাদ/এএইচ