স্ত্রীর কবরের পাশেই শায়িত হলেন পরিচালক সোহান

Posted on September 14, 2023

বিনোদন ডেস্ক : স্ত্রীর কবরের পাশেই চিরনিদ্রায় শায়িত হলেন খ্যাতিমান চলচ্চিত্র পরিচালক সোহানুর রহমান সোহান। বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) সকাল ৯টায় টাঙ্গাইল পুরাতন বাসস্ট্যান্ড মসজিদে জানাজা শেষে কেন্দ্রীয় গোরস্থানে তাকে দাফন করা হয়।

এর আগে বুধবার (১৩ সেপ্টেম্বর) রাতে সোহানুর রহমানের মরদেহ তার শ্বশুরবাড়ি টাঙ্গাইল শহরের পলাশতলী এলাকায় পৌঁছায়। এসময় গুণি পরিচালকের মুখটা একবার দেখতে ভিড় করেন স্বজন ও এলাকাবাসী।

স্বজনরা জানান, স্ত্রী ও সোহানের ইচ্ছা ছিল মৃত্যুর পর তাদের যেন পাশাপাশি দাফন করা হয়। এদিন সকাল ৯টায় টাঙ্গাইল পুরাতন বাসস্ট্যান্ড জামে মসজিদে জানাজা শেষ হয় সোহানের। পরে কেন্দ্রীয় গোরস্থানে স্ত্রীর কবরের পাশেই তাকে দাফন করা হয়।

এদিকে, মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) রাতে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে ব্রেইন স্ট্রোকে মৃত্যুবরণ করেন সোহানের স্ত্রী প্রিয়া। তার ২৪ ঘণ্টা পার হওয়ার আগেই না ফেরার দেশে চলে গেছেন জনপ্রিয় এই নির্মাতা। একদিনের ব্যবধানে দুজনের মৃত্যু হওয়ায় শোকে পাথর হয়ে আছেন স্বজন ও এলাকাবাসী।

এ পরিচালক মৃত্যুর সময় তিন মেয়ে রেখে গেছেন। অর্ধাঙ্গিনীর মৃত্যুতে শোকে কাতর ছিলেন তিনি। মৃত্যুর আগে স্ত্রীর কবরের পাশেই নিজেকে সমাহিত করার ইচ্ছা পোষণ করে গেছেন ‘কেয়ামত থেকে কেয়ামত’ সিনেমার এ নির্মাতা।

ঢাকাই সিনেমার জনপ্রিয় ও সফল নির্মাতা সোহানুর রহমান সোহান। তার পরিচালিত প্রথম চলচ্চিত্র ‘বিশ্বাস অবিশ্বাস’। এই নির্মাতার হাত ধরেই চলচ্চিত্রে আসেন সালমান শাহ, মৌসুমী, পপি ও ইরিন জামান।

সোহানের ‘অনন্ত ভালোবাসা’ সিনেমার মাধ্যমেই আত্মপ্রকাশ করেছিলেন চিত্রনায়ক শাকিব খান। বর্তমানে যিনি ঢালিউডের শীর্ষ তারকা।

তার ক্যারিয়ার শুরু করেন নির্মাতা শিবলী সাদিকের সহকারী পরিচালক হিসেবে। সেটা ১৯৭৭ সালের কথা। এরপর তিনি শহীদুল হক খানের ‘কলমিলতা’ (১৯৮১), এ জে মিন্টুর ‘অশান্তি’ (১৯৮৬) ও শিবলি সাদিকের ‘ভেজা চোখ’ (১৯৮৮) সিনেমাগুলোতে সহকারী হিসেবে কাজ করেছেন।

প্রধান নির্মাতা হিসেবে সোহানুর রহমান সোহান আত্মপ্রকাশ করেন ১৯৮৮ সালে। তার পরিচালিত প্রথম সিনেমা ‘বিশ্বাস অবিশ্বাস’। তবে তিনি সাফল্য পান ১৯৯৩ সালে। সিনেমার নাম ‘কেয়ামত থেকে কেয়ামত’। এই সিনেমার মাধ্যমে সিনেমায় আত্মপ্রকাশ করেন এবং তারকা খ্যাতি পান প্রয়াত নায়ক সালমান শাহ, নায়িকা মৌসুমী ও কণ্ঠশিল্পী আগুন।

তার পরিচালিত অন্যান্য সিনেমাগুলো হচ্ছে- ‘আমার দেশ আমার প্রেম’, ‘স্বজন’, ‘আমার ঘর আমার বেহেশত’, ‘অনন্ত ভালোবাসা’, ‘স্বামী ছিনতাই’, ‘আমার জান আমার প্রাণ’, ‘পরাণ যায় জ্বলিয়া রে’, ‘কোটি টাকার প্রেম’, ‘সে আমার মন কেড়েছে’, ‘দ্য স্পিড’ ও ‘লোভে পাপ পাপে মৃত্যু’ ইত্যাদি।

আরও পড়ুন:

আমার নামটি সোহান ভাইয়ের দেওয়া: শাকিব খান

৬ দিনে ৬০০ কোটির ক্লাব অতিক্রম করেছে ‘জওয়ান’