বাবুগঞ্জে গলায় ফাঁস দিয়ে গৃহবধুর আত্মহত্যা

Posted on September 13, 2023

মোঃ আল-আমিন, বরিশাল প্রতিনিধি॥ বরিশালের বাবুগঞ্জে পেয়ারা গাছের সাথে গলায় ফাঁস দিয়ে পারভীন বেগম (৩৭) নামের এক গৃহবধুর আত্মহত্যার খবর পাওয়া গেছে।

মঙ্গলবার দিবাগত মধ্য রাতের পরে উপজেলার রহমতপুর ইউনিয়নের মহিষাদী গ্রামে ওই ঘটনা ঘটে। পারভীন বেগম উপজেলার রহমতপুর ইউনিয়নের মহিষাদী গ্রামের নুরুল ইসলামের তৃতীয় মেয়ে।

নিহতের পিতা নূরুল ইসলাম ঢালী ও বোন রোজিনা জানান, পারভীন বেগম মানসিক ভারসাম্যহীন ছিলো। সে এর আগেও আত্মহত্যার চেষ্টা করেছিলো। মঙ্গলবার দিবাগত রাত ১:৩০ মিনিটের দিকে বাড়িতে একটি কুকুর অনবরত ঘেউ ঘেউ করে ডাকছিল। কুকুরের ঘেউ ঘেউ শব্দ শুনে পাশের ঘরের চাচাত ভাই ঘর থেকে বের হয়ে দেখেন গাছের সাথে গলায় ফাঁস দেয়া অবস্থায় পারভীন ঝুলে আছে। তার ডাক চিৎকারে আমরা বাড়ির সবাই জেগে উঠি এবং পারভীনের গলার ফাঁস কেটে দেই। কিন্তু ততক্ষনে পারভীন মৃত্যুর কোলে ঢলে পরে।

নিহতের স্বামী জামাল হোসেন জানান, “আমার দ্বিতীয় স্ত্রী পারভীন এবং প্রথম স্ত্রী বেগমসহ আমরা একসাথেই বসবাস করতাম। ৮দিন আগে আমি চট্টগ্রামে ডাক্তার দেখাতে এসেছি এবং পারভীন তার বাবার বাড়ি গিয়েছে। তার সাথে আমার বিয়ের বয়স ২০ বছর, আমাদের ১৯ বছরের একটা সন্তান রয়েছে। ৫ থেকে ৬ বছর আগে পারভীনের মানসিক সমস্যা দেখা দেয়। ডাক্তার দেখানোর পরেও সে সুস্থ হয়নি। এর আগেও আত্মহত্যার চেষ্টা করেছিল। তবে কি কারণে তা জানাযায়নি। ঘটনার রাতেই আমার শ্বশুর আমাকে ফোন করে পারভীনের আত্মহত্যার খবর জানান। এর বেশী আমি কিছু জানিনা।

এ ব্যাপারে বরিশাল এয়ারপোর্ট থানার ওসি লোকমান হোসেন জানান, সংবাদ পেয়ে ঘটনাস্থলে পৌঁছে পারভীনের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে পেরণ করা হয়েছে। প্রাথমিক ভাবে আত্মহত্যা মনে হলেও বিষয়টি নিশ্চিৎ হওয়ার জন্য মর্গে প্রেরণ করা হয়েছে। ময়নাতদন্ত রিপোর্ট পেলে আসল কারন বলা যাবে এবং সে অনুযায়ী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।