বরিশালে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে মারধরের অভিযোগ

Posted on September 13, 2023

বরিশাল প্রতিনিধি : বরিশাল নগরীর কোতোয়ালি থানাধীন ৬নং ওয়ার্ডের চরমোনাই ট্রলার ঘাট হাটখোলা এলাকায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে এক ব্যবসায়ীকে মারধর করার ঘটনা ঘটেছে। সোমবার (১১ সেপ্টেম্বর) আনুমানিক দুপুর ১ টার দিকে লোহাপট্রি,কশাইখানা সিভাত ফ্যাশনের নিচতলায় এ ঘটনা ঘটে । এ বিষয়ে মৃত ইসমাইল বেপারীর ছেলে ভুক্তভোগী ব্যবসায়ী মো: হারুন বেপারী কোতোয়ালি মডেল  থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন ।

অভিযোগ সুত্রে হারুন ব্যপারী বলেন, ’’আমার দোকানের সামনে সোমবার (১১ সেপ্টেম্বর) আনুমানিক দুপুর ১ টার দিকে একই ওয়ার্ডের শিশুপার্ক গগন গলি কলোনীর মৃত: শালু সন্যামতের ছেলে মন্নান সন্যামত ,সুজা সরকারের ছেলে খান জামাল, মৃত এছাহাক ছেলে আল্লাদ্দিন, মৃত: আবুল কালামের ছেলে বসির আহম্মেদ, মৃত: মোস্তফার ছেলে রাশেদ রাব্বি সহ প্রায় ২০ থেকে ২৫ জন আসে ।

প্রথমে মন্নান সন্যামত দোকানের সামনে এসে বলে আমি কেন কাউন্সিলর খান জামালকে গালি দিয়েছি । আমি এর প্রতিবাদ করলে সে আমাকে বলে দাড়া আমি কাউন্সিলরকে নিয়ে আসতে আছি । এর কিছু সময় পড়ে হঠাৎ করে কাউন্সিলর খান জামালসহ ২০ থেকে ২৫ জন লোক নিয়ে আসে আর আমাকে বলে আমি না কী পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীমকে ও তাকে কেনো গালি দিয়েছি এই কথা বলে কাউন্সিলর খান জামাল আমার উপরে ক্ষিপ্ত হয়ে গলা টিপে ধরে এবং তার সাথে থাকা লোকজন আমাকে এলোপাতাড়ি মারধর করে আমাকে তারা মেরে মাথা ফাটিয়ে দিয়েছে এছাড়াও শরীরের বিভিন্ন জায়গায় পিটিয়ে জখম করে ।’’

তিনি আরও বলেন, ‘‘আলাদ্দিন প্রায় সময় আমার কাছে এসে কাউন্সিলর খান জামাল এর নাম করে চাঁদা দাবী করে ভাঙ্গারী ব্যবসা করতে হলে কাউন্সিলরকে  চাঁদা দিতে হবে । আমি চাঁদা  দিতে অস্বীকার জানালে এরই জের ধরে কাউসিলর লোকজন নিয়ে এসে আমার উপরে হামলা চালায় এবং আমাকে মেরে রক্তাক্ত করে এছাড়াও পূবে বরিশাল সিটি করপোরেশন নির্বাচনের সময় কাউসিলর খান জামালের নির্বাচনীয় পক্ষ না করায় আমার উপরে এই পরিকল্পিতভাবে হামলা চালায়। আমি এই হামলাকারীদের  প্রশাসনের কাছে কঠিন বিচার দাবী করি ।’’

হামলার বিষয়ে অভিযোগ অস্বীকার করে বরিশাল নগরীর ৬ নং ওয়ার্ডের কাউসিলর খান জামাল বলেন, ‘‘লোহাপট্রি,কশাইখানার ব্যবসায়ী হারুন ব্যপারী আমার নির্বাচনীয় সময় থেকে বিরুদ্ধাতা করে আসছে প্রায় আমাকে ও আমার মৃত মায়ের নামে গালিগালাজ করে এ ছাড়াও যেহেতু আমি আ.লীগ করি পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীম ও নবনির্বাচিত বরিশাল সিটি মেয়র খোকন সেরনিয়াবাতের অনুসারী তাদের কে নিয়েও গালিগালাজ করে । এ বিষয়ে আমি জানতে গেলে আমাকে হারুন ব্যপারী উল্টো হুমকী দেয় । এক পর্যায়ে আমাকে রড দিয়ে আঘাত করতে আসলে এক পর্যায়ে তাতেই পা পিছলে মাথ্যায় আঘাত পায় ।

এ বিষয়ে বরিশাল কোতোয়ালি মডেল থানার ওসি আনোয়ার হোসেন বলেন, আমরা লিখিত অভিযোগ পেয়েছি। ঘটনার স্থালে পুলিশ পাঠানো হয়েছে তদন্ত শেষে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

কর্পোরেট সংবাদ/এএইচ