ইজিবাইক চালক হত্যা মামলার মৃত্যুদন্ডপ্রাপ্ত পলাতক আসামী গ্রেফতার

Posted on September 13, 2023

চুয়াডাঙ্গা প্রতিনিধি: চুয়াডাঙ্গার ফার্মপাড়ার ইজিবাইক চালক জহুরুল হত্যার মুল হোতা মৃত্যুদন্ডপ্রাপ্ত পলাতক আসামী ফজলুর রহমান ফজলুকে (৪৫) গ্রেফতার করা হয়েছে। আজ মঙ্গলবার রাতে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশিচত করে পুলিশ। এর আগে মঙ্গলবার দুপুরে চুয়াডাঙ্গা পৌর এলাকার হকপাড়ায় তার শ্বশুর সাহেব আলীর বাড়িতে অভিযান চালিয়ে ফজলুকে গ্রেফতার করে সদর থানা পুলিশের একটি টিম।

গ্রেফতার ফজলুর রহমান ফজলু যশোর জেলার চাচড়া গ্রামের রায়পাড়ার আব্দুস সালামের ছেলে। নিহত ইজিবাইক চালক জহুরুল ইসলাম চুয়াডাঙ্গা পৌর এলাকার ফার্মপাড়ার মৃত হাবিবুর রহমানের ছেলে। বর্তমানে মৃত জহুরুল ইসলামের পরিবার সাতগাড়ী ক্যানালপাড়ায় বসবাস করছেন।

পুলিশ জানায়, চুয়াডাঙ্গা সদর থানার অফিসার ইনচার্জ মাহাব্বুর রহমানের নেতৃত্বে এসআই মাসুদ রানা ও এএসআই আরাফাত শেখ সঙ্গীয় ফোর্স নিয়ে মঙ্গলবার দুপুরে হকপাড়ায় সাহেব আলীর বাড়িতে অভিযান চালিয়ে ফজলুকে গ্রেফতার করে। গ্রেফতার ফজলুকে আদালতে সোপর্দ করা হয়েছে।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, ২০১১ সালের ১০ আগস্ট দুপুরের দিকে দামুড়হুদার পরানপুর মাঠে মনোয়ার হোসেনের বেগুন ক্ষেতে ইজিবাইক চালক জহুরুল ইসলামকে গলা কেটে হত্যা করে তার ইজিবাইকটি ছিনতাই করে নিয়ে যায় দুর্বৃত্তরা। প্রথম পর্যায়ে নিহতের পরিচয় শনাক্ত না হওয়ায় দর্শনা পুলিশ তদন্ত কেন্দ্রের এএসআই নাসির উদ্দিন বাদি হয়ে অজ্ঞাতদের আসামী করে দামুড়হুদা থানায় হত্যা মামলা দায়ের করেন। পরে মরদেহটি ইজিবাইক চালক জহুরুলের বলে শনাক্ত হয়। মামলাটি গভীর তদন্ত শেষে একই বছর ৩০ নভেম্বর ৬ জনকে আসামী করে আদালতে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা দামুড়হুদা থানার উপ-পরির্দশক আরিফুর রহমান। এ মামলায় ৯ জনের স্বাক্ষী গ্রহণ শেষে গত ২০ আগষ্ট বুধবার দুপুরে ৩ জনের মৃত্যুদন্ডের রায় দেন চুয়াডাঙ্গা অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক মোহাম্মদ মাসুদ আলী।

মৃত্যুদন্ড প্রাপ্ত আসামীরা হলেন-যশোর জেলার চাচড়া রায়পাড়ার আব্দুস ছালামের ছেলে ফজলুর রহমান, ঠাকুরগাঁও জেলার মাধবপুর গ্রামের গনেশ চন্দ্র রায়ের ছেলে দিপক কুমার রায় ও গোপালগঞ্জ জেলার গাড়ইগাত গ্রামের শহিদুল ইসলামের ছেলে আবু সুফিয়ান মোল্লা।

এরমধ্যে ফজলুর রহমান পলাতক ছিলেন। মঙ্গলবার চুয়াডাঙ্গা সদর থানা পুলিশের একটি টিম তাকে গ্রেফতার করেন। মামলার আরেক পলাতক আসামী পিরোজপুর জেলার সেউতিবাড়ীয়া গ্রামের মৃত সেকেন্দার আলী হাওলাদারের ছেলে জয়নাল হাওলাদারকে দুই বছর সশ্রম কারাদ- প্রদান করা হয়। মামলার অন্য দুই আসামী চুয়াডাঙ্গা পৌর এলাকার ফার্মপাড়ার ইয়ামিন আলীর ছেলে মোহাম্মদ দিলন ও দামুড়হুদা উপজেলার জয়রামপুর গ্রামের ইয়াকুব আলীর ছেলে আনোয়ার হোসেনকে বেকসুর খালাস দেয়া হয়।

কর্পোরেট সংবাদ/এএইচ