ফুটপাতে খাবার বিক্রেতার ছেলে হলেন বিচারক

Posted on September 12, 2023

আন্তর্জাতিক ডেস্ক : সম্প্রতি মোহাম্মাদ কাসিম ভারতের উত্তরপ্রদেশে বিচারপতি হিসেবে নিয়োগ পেয়েছেন। তার বাবা ফুটপাতে খাবার বিক্রি করেন।

এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়েছে, নিয়োগ পরীক্ষায় কাসিম ১৩৫তম হয়েছেন। এই ফলাফল প্রকাশিত হয়েছে ৩০ আগস্ট। এরপর সামাজিক যোগাযোগ মাধ্যমে কাসিমকে স্বাগত জানিয়েছে তার অনেক বন্ধু।

সামজিক যোগাযোগ মাধ্যম এক্সে অ্যাডভোকেট এসজি রাব্বানি নামের একজন লিখেছেন, মোহাম্মাদ কাসিম ভাইকে অনেকে অনেক অভিনন্দন। পরীক্ষায় ভালো ফলাফল করে তিনি উত্তরপ্রদেশে বিচারক হয়েছেন। তিনি আমার মেন্টর ও বন্ধুর মতো। আমি আপনার অর্জনে গর্বিত। আপনার জন্য শুভ কামনা।

ইউএমএমআইডি এর তথ্য অনুযায়ী, কাসিম আলীগড় মুসলিম বিশ্ববিদ্যালয় থেকে বিএ এলএলবি সম্পন্ন করেছেন। পরে তিনি দিল্লি বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন ও এলএলএম সম্পন্ন করেন।

কাসিম জানিয়েছেন, নিয়োগ পরীক্ষার সবচেয়ে গুরুত্বপূর্ণ অংশ ছিল সাক্ষাৎকার। হাইকোর্টের একজন বিচারকের নেতৃত্বে সেখানে একটি প্যানেল ছিল। তারা সবাই আমার অ্যাপ্রোচে মুগ্ধ ছিলেন।

কাসিম তার সফলতার কৃতিত্ব দিয়েছেন আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের। পেছন থেকে উৎসাহ দিয়েছেন তার মা, যা ছিল অন্যতম শক্তি। সূত্র: এনডিটিভি