ফটো গ্যালারী বিনোদন ভিডিও গ্যালারী

‘বীরকন্যা প্রীতিলতা’ মুক্তি পাবে নভেম্বরে

বিনোদন ডেস্ক : থাসাহিত্যিক সেলিনা হোসেনের লেখা প্রীতিলতা ওয়াদ্দেদারের জীবনীনির্ভর উপন্যাস ‘ভালোবাসা প্রীতিলতা’ অবলম্বনে নির্মিত হয়েছে সিনেমা ‘বীরকন্যা প্রীতিলতা’। এতে নাম ভূমিকায় অভিনয় করেছেন নুসরাত ইমরোজ তিশা।

বিপ্লবী রামকৃষ্ণ বিশ্বাস চরিত্রে আছেন মনোজ প্রামাণিক। মাস্টারদা সূর্য সেন চরিত্রে কামরুজ্জামান তাপু। ২০১৯-২০-এর সরকারি অনুদানের চলচ্চিত্রটি প্রযোজনা ও পরিচালনা করেছেন প্রদীপ ঘোষ।

আগামী নভেম্বরের মাঝামাঝি সময়ে সারা দেশে সিনেমাটি মুক্তি পেতে পারে। সম্প্রতি সিনেমাটির টিজার প্রকাশ হয়েছে।

পরিচালক প্রদীপ বলেন, ‘আত্মত্যাগের ৯০ বছর পর এই বীরকন্যাকে নিয়ে পূর্ণদৈর্ঘ্য কোনো চলচ্চিত্র নির্মিত হচ্ছে। এটি একটি আর্কাইভাল সিনেমা হবে। অনেক দিনের পরিশ্রমের ফসল এই সিনেমা।’

মাতৃভূমির জন্য আত্মত্যাগের এক অমর কাহিনির জন্ম দিয়েছিলেন প্রীতিলতা ওয়াদ্দেদার। মাস্টারদা সূর্য সেনের নির্দেশে ১৯৩২ সালের ২৩ সেপ্টেম্বর রাতে প্রীতিলতা হামলা করেছিলেন চট্টগ্রামের ব্রিটিশ প্রমোদকেন্দ্র ইউরোপিয়ান ক্লাবে। মধ্যরাতে হামলা শেষে ফেরার পথে গুলিবিদ্ধ হন তিনি। ধরা পড়ার আগে সঙ্গে রাখা পটাশিয়াম সায়ানাইড খেয়ে মাত্র ২১ বছর বয়সে আত্মাহুতি দেন।

অভিনেত্রী তিশা বলেন, ‘কিছু চরিত্র থাকে, যেসব চরিত্রে অভিনয়ের প্রস্তাব পেলে যে কেউ চোখ বন্ধ করে হ্যাঁ বলে দেবেন, প্রীতিলতা তেমনই একটি চরিত্র। এ ধরনের চরিত্রে কাজের সুযোগ জীবনে একবারই আসে।’

আরও পড়ুন:

মুক্তি পেল ‘শেখ হাসিনা: এ ট্রু লিজেন্ড’

আরো খবর »

নতুন প্রজন্মের এক সম্ভাবনাময় স্বপ্নবাজ প্রতিশ্রুতিশীল অভিনেত্রী আনিকা তাবাসসুম

উজ্জ্বল হোসাইন

সর্বকালের সেরা ১০০-র তালিকায় ১টি মাত্র ভারতীয় ছবি

উজ্জ্বল হোসাইন

চট্টগ্রামে স্টার সিনেপ্লেক্স উদ্বোধন করলেন তথ্যমন্ত্রী

উজ্জ্বল হোসাইন