৭০ বছর বয়সে লটারি জিতে নারী মাসে ১৩ লাখ টাকা পাবেন ৩০ বছর

Posted on September 12, 2023

আন্তর্জাতিক ডেস্ক : ৭০ বছর বয়সে বিশাল অংকের লটারি জিতলেন ইংল্যান্ডের ডর্কিংয়ের বাসিন্দা ডরিস স্ট্যানব্রিজ। এখন থেকে প্রতি মাসে ১০ হাজার পাউন্ড বা বাংলাদেশি মুদ্রায় প্রায় ১৩ লাখ ৬৮ হাজার টাকা করে পাবেন এই ব্রিটিশ নারী। আর এটি চলতে থাকবে আগামী ৩০ বছর পর্যন্ত। অর্থাৎ লটারির পুরো টাকা হাতে পেতে হলে ১০০ বছর বয়স পর্যন্ত বেঁচে থাকতে হবে তাকে।

জানা যায়, সম্প্রতি নিজের ৭০তম জন্মদিনে একটি লটারি কিনেছিলেন ডরিস। লটারি জেতার ঘটনার বর্ণনায় তিনি বলেন, আমি বাড়িতে তিন মেয়ের সঙ্গেই ছিলাম। এসময় ঘরে ও বাগানে কিছু ‘মানি স্পাইডার’ দেখতে পাই। এই প্রজাতির মাকড়সা ঘরে দেখতে পেলে বা শরীরের ওপর পড়লে টাকা আসবে বলে বিশ্বাস করেন অনেকে। ডরিসেরও তেমনই ধারণা হয়েছিল। ফলে মানি স্পাইডার দেখার পর অ্যাপের মাধ্যমে লটারি কিনতে উদ্বুদ্ধ হন তিনি। কয়েকদিন পরেই ন্যাশনাল লটারির পক্ষ থেকে একটি ইমেইল পান ডরিস স্ট্যানব্রিজ।

প্রথমে ভেবেছিলেন তিনি ১০ পাউন্ড জিতেছেন। কিন্তু ভালো করে ইমেইল পড়ে দেখেন সেখানে লেখা, অভিনন্দন, আপনি ৩০ বছর পর্যন্ত প্রতি মাসে ১০ হাজার পাউন্ডের লটারি জিতেছেন। নিজের অভাবনীয় সৌভাগ্যকে তখনো বিশ্বাস করতে পারছিলেন ডরিস। তিনি দৌড়ে জামাতার কাছে যান বিষয়টি জানাতে। পরেরদিন সকালেই ন্যাশনাল লটারি কর্তৃপক্ষের কাছ থেকে লটারি জেতার আনুষ্ঠানিক নিশ্চয়তা পান এ বৃদ্ধা।

ডরিস বলেন, বিষয়টি ভাবলে এখনো আমার কাছে অদ্ভুত লাগে যে, আমি আগামী ৩০ বছর প্রতি মাসে এই টাকা পাবো। এটি আমাকে ১০০ বছর বয়স পর্যন্ত বেঁচে থাকার অনুপ্রেরণা দিয়েছে। লটারিজয় উদযাপনে ডরিস ও তার স্বামী কেইথ নিজেদের জন্য একটি নতুন বিছানা ও একটি এয়ার ফ্রায়ার কিনেছেন। এছাড়া পরিবারের সবাইকে নিয়ে কর্নওয়ালে দুর্দান্ত ছুটি উপভোগ করেছেন তারা। সুখি এই দম্পতি তাদের ৫০ বছরের পুরোনো বাড়িটি সংস্কারেরও পরিকল্পনা করেছেন। পাশাপাশি, সপরিবারে বিদেশ ভ্রমণে যাওয়ার জন্য আর তর সইছে না তাদের। লটারিজয়ী ডরিস বলেন, এটি হবে আমার নাতির প্রথম আকাশভ্রমণ। আমি পুল রয়েছে, সারাক্ষণ রোদ থাকে এমন একটি বাড়ির অপেক্ষায় রয়েছি। সূত্র: এনডিটিভি