বাবুগঞ্জে ইজিবাইক ছিনতাই চক্রের ৪ সদস্য আটক

Posted on September 12, 2023

মোঃ আল-আমিন, বরিশাল প্রতিনিধি : বরিশালের বাবুগঞ্জে ইজিবাইক ও অটোভ্যান ছিনতাইকারীর চক্রের চার সদস্যকে আটক করেছেন বাবুগঞ্জ থানা পুলিশ।

সোমবার বিকেলে উপজেলার আগরপুর বাজারের সজিব ডেকোরেটর এর সামনে থেকে তাদের ধরে পুলিশে দেয় ক্ষুব্ধ জনতা। এসময় আসামীদের কাছ থেকে ছিনতাই হওয়া ইজিবাইক উদ্ধার করা হয়। এই চক্রটি দীর্ঘদিন ধরে বরিশালের বিভিন্ন এলাকা থেকে ইজিবাইক, অটোভ্যান, ব্যাটারীসহ বিভিন্ন অপরাধ করে আসছে। এ ঘটনায় ইজিবাইক মালিক মোঃ হানিফ মিয়া বাদী হয়ে বাবুগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন।

আটককৃতরা হচ্ছে- গৌরনদী উপজেলার সাকোকাঠী গ্রামের মোঃ মনির হোসেন ব্যপারীর ছেলে মোঃ মনজুর হোসেন ব্যপারী(২৩), একই উপজেলা ও গ্রামের মোঃ মোশারফ ব্যপারীর ছেলে মোঃ মেহেদী হাসান(২০), মোঃ হাদীস হাওলাদারের ছেলে মোঃ হৃদয় হোসেন/সাওন(১৮), একই উপজেলার মহিষা গ্রামের মোঃ শাহীন মোল্লার ছেলে মোঃ তাজিম মোল্লা(১৭)।

মামালার এজাহার সূত্রে জানা যায়, আটককৃতরা যাত্রীবেশে বারিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের সামনে থেকে সোমবার বিকেল ৫টায় বাবুগঞ্জের আগরপুর যাবার উদ্দেশ্যে ভাড়ার চুক্তি করে। পথিমধ্যে ছিনতাই কারীরা ইজিবাইক চালক মিজানকে উজিরপুর থানার ইচলাদী স্টেশন হয়ে ডান দিকে শিকারপুর বাজারের দিকে যেতে বলে এবং কিছুদূর গিয়ে আসামীরা মূত্র ত্যাগ করার কথা বলে চালককে বাইক থামাতে বলে। অতপর চালককে মারধর করে সড়কের পাশে ফেলে দিয়ে চাবি নিয়ে ছিনতাইকারীরা ইজিবাইকটি নিয়ে দ্রুত চলে যায়। পরে এক মোটর সাইকেল আরোহীর সহযোগীতা নিয়ে ছিনতাইকারীদের ধাওয়া করে আগরপুর বাজার এলাকার সজিব ডেকোরেটরের সামনে গিয়ে স্থানীয়দের সহায়তায় আটক করে। সংবাদ পেয়ে আগরপুর পুলিশ তদন্তকেন্দ্রের পুলিশ গিয়ে ঘটনাস্থলে পৌঁছে ছিনতাইকারীদের আটক করে এবং ইজিবাইকটি উদ্ধার করেন।

বাবুগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তুষার কুমার মন্ডল বলেন, ইজিবাইক চালক ও স্থানীয় জনতা মিলে চার ছিনতাইকারীদের ধরে পুলিশে খবর দেয়। পরে একটি চোরাই ইজিবাইকসহ তাদেরকে আটক করে পুলিশ। আটককৃতদের মঙ্গলবার আদালতে প্রেরণ করা হয়েছে।