তথ্য-প্রযুক্তি ফটো গ্যালারী ভিডিও গ্যালারী

বাজারে এলো বিশ্বের প্রথম উড়ন্ত বাইক

অনলাইন ডেস্ক : লক্ষাধিক টাকা খরচ করে স্বপ্নের দু’চাকা কিনেছেন হয়তো। তবে বাস্তবের মাটিতে সেই বাইকের চাকা যখন গড়াতে শুরু করে, তখন সিগন্যাল ও ট্র্যাফিক জ্যামের মতো ভাল না লাগার বাম্পারেই আপনাকে ঠিক আটকাতে হবে। তবে ভবিষ্যতে এমন দিন আর দেখতে হবে না। বাইক এবার উড়বে। ঠিকই পড়েছেন আপনি। হলিউডের কোনও সাই-ফাই সিনেমার চিত্রনাট্য নয়। একেবারে ঘোর বাস্তব।

উড়ুক্কু বাইক- এক্সতুরিসমো লিমিটেড এডিশন (XTURISMO Limited Edition) তৈরি করে ফেলেছে জাপানি স্টার্ট-আপ সংস্থা এয়ারউইনস টেকনলোজিস (AERWINS)। ঠিক যেন স্টার ওয়ার্স (Star Wars) ছবির ‘স্পিডার বাইক'(Speeder bike)।

৩০০ কেজি ওজনের এই বাইক প্রতি ঘণ্টায় ১০০ কিলোমিটার গতিবেগ স্পর্শ করতে পারে। এই গতিতেই উড়তে পারে টানা ৪০ মিনিট। ডেট্রোয়েট অটো শো-তে (Detroit Auto Show) পরীক্ষামূলক ভাবে এই ‘ফ্লাইং বাইক’-এর উড়ান দেখে থ হয়ে গিয়েছে টেক দুনিয়া। ফ্লাইং কার আগেই ছিল, এবার বিশ্বের প্রথম উড়ন্ত বাইকও চলে এল বাজারে। আগামী বছরই এই বাইক বিক্রির ভাবনায় রয়েছে নির্মাণকারী সংস্থা।

ইতিমধ্যেই তারা অফিসিয়াল ওয়েবসাইটে বাইকের অর্ডার নেওয়া শুরু করে দিয়েছে। করা যাচ্ছে বুকিং। নীল, লাল ও কালো এই তিনটি রঙেই পাওয়া যাচ্ছে এক্সতুরিসমো। এখন প্রশ্ন এই বাইকের জন্য আপনাকে কত টাকা গুনতে হবে। বিশেষ এই বাইকের দাম ৭৭৭,০০০ মার্কিন ডলার। ভারতীয় মুদ্রায় ৬ কোটি টাকা। ঘণ্টার পর ঘণ্টা এবার বাইকে আটকে থাকার দিন শেষ। এবার আপনার অপেক্ষায় গোটা আকাশ। সাধারণের আকাশ ছোঁওয়া স্বপ্নই সত্যি হতে চলেছে এবার। সূত্র-জি২৪ঘন্টা।

আরো খবর »

বছরের সেরা অফার নিয়ে এলো রিয়েলমি, ৯ সিরিজে ৫০০০ টাকা পর্যন্ত ছাড়

উজ্জ্বল হোসাইন

৪০০ কোটি হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীর তথ্য ফাঁস!

উজ্জ্বল হোসাইন

তিয়াংগং মহাকাশ কেন্দ্রে পৌঁছেছেন চীনের নভোচারীরা

উজ্জ্বল হোসাইন