৫ দিনে ১২ শতাংশ দর বৃদ্ধি ইনফরমেশন সার্ভিসেস নেটওয়ার্কের

Posted on September 10, 2023

শেয়ারবাজার ডেস্ক: দেশের পুঁজিবাজারে তালিকাভুক্ত ইনফরমেশন সার্ভিসেস নেটওয়ার্ক (আইএসএন) লিমিটেডের শেয়ারদর গত সপ্তাহের পাঁচ কার্যদিবসে বেড়েছে ১২ দশমিক ২৩ শতাংশ। আলোচ্য সপ্তাহজুড়ে কোম্পানিটির মোট ৬ কোটি ৬ লাখ ৯০ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে। দৈনিক গড়ে লেনদেন হয়েছে ১ কোটি ৫১ লাখ ৭০ হাজার টাকার শেয়ার। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইতে গত বৃহস্পতিবার ইনফরমেশন সার্ভিসেস নেটওয়ার্কের শেয়ার সর্বশেষ ৫২ টাকা ৩০ পয়সায় লেনদেন হয়েছে। গত এক বছরে শেয়ারটির দর ৪১ টাকা ৭০ থেকে ৭৬ টাকা ৪০ পয়সায় লেনদেন হয়েছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, গত ৩১ আগস্ট কোম্পানিটির শেয়ারদর ছিল ৪৬ টাকা ৬০ পয়সা। এর পর থেকেই কোম্পানিটির শেয়ারদর ঊর্ধ্বমুখী। পাশাপাশি এ সময়ে কোম্পানিটির শেয়ারের লেনদেনও বেড়েছে উল্লেখযোগ্য পরিমাণে।

অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, সর্বশেষ সমাপ্ত ২০২২-২৩ হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে (জুলাই-মার্চ) ইনফরমেশন সার্ভিসেস নেটওয়ার্কের শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৩৮ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ৪৩ পয়সা। গত ৩১ মার্চ শেষে শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩ টাকা ১৯ পয়সায়, আগের হিসাব বছর শেষে যা ছিল ৩ টাকা ১২ পয়সা।

৩০ জুন সমাপ্ত ২০২০ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ৩ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে কোম্পানিটি। ৩০ জুন সমাপ্ত ২০১৯ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ২ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল আইএসএন। ২০১৮ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের কোনো লভ্যাংশ পাননি কোম্পানির শেয়ারহোল্ডাররা।

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) গত বৃহস্পতিবার কোম্পানিটির শেয়ারের সর্বশেষ দর ছিল ৫২ টাকা ৩০ পয়সা। সমাপনী দর ছিল ৫২ টাকা ৩০ পয়সা। গত এক বছরে শেয়ারটির দর ৪১ টাকা ৭০ থেকে ৭৬ টাকা ৪০ পয়সার মধ্যে ওঠানামা করেছে।

২০০২ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয় প্রথম প্রজন্মের ইন্টারনেট সেবাদাতা (আইএসপি) কোম্পানিটি। তাদের অনুমোদিত মূলধন ৫০ কোটি ও পরিশোধিত মূলধন ১০ কোটি ৯২ লাখ টাকা। পুঞ্জীভূত লোকসান রয়েছে ৭ কোটি ৫৮ লাখ টাকা। কোম্পানিটির মোট শেয়ার সংখ্যা ১ কোটি ৯ লাখ ২০ হাজার ৩। এর মধ্যে ২১ দশমিক ৬২ শতাংশ উদ্যোক্তা পরিচালক, ৮ দশমিক ১৮ শতাংশ প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী ও বাকি ৭০ দশমিক ২০ শতাংশ শেয়ার সাধারণ বিনিয়োগকারীদের হাতে রয়েছে।

কর্পোরেট সংবাদ/এএইচ