চট্টগ্রাম জেলার শ্রেষ্ঠ ওসি নির্বাচিত রাশেদুল ইসলাম

Posted on September 6, 2023

চট্টগ্রাম প্রতিনিধি: চট্টগ্রাম জেলার শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ (ওসি) নির্বাচিত হয়েছেন লোহাগাড়া থানার ওসি রাশেদুল ইসলাম ।

মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) বিকালে চট্টগ্রাম জেলা পুলিশ লাইনসে আয়োজিত মাসিক কল্যাণ ও আইনশৃঙ্খলা মিটিংয়ে তাঁর হাতে সম্মাননা সার্টিফিকেট তুলে জেলা পুলিশ সুপার এস.এম. শফিউল্লাহ বিপিএম ।

জানা যায়, গত আগস্ট মাসে অবৈধ অস্ত্র উদ্বার, মাদকদ্রব্য জব্দ, সাজাপ্রাপ্ত ও বিভিন্ন ওয়ারেন্টভুক্ত অসংখ্য পলাতক আসামী গ্রেফতার এবং উপজেলার আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণসহ সার্বিক কাজের মূল্যায়নের স্বীকৃতি হিসেবে শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ হিসেবে পুরস্কার তুলে দেওয়া হয়।

ওসি রাশেদুল ইসলাম গত ১৯ জুলাই লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ ওসি হিসেবে দায়িত্ব গ্রহন করেন। থানায় যোগদানের পর কৃতিত্বের সাথে কাজ করে মাদক, ছিনতাই, চুরি ও চুরিকৃত মালামাল উদ্ধারসহ বেশ কিছু মামলার আসামি ও অপরাধীদের আটক করতে সক্ষম হয়েছেন।

এ বিষয়ে জানতে চাইলে লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. রাশেদুল ইসলাম বলেন, কাজের স্বীকৃতি পাওয়াটা আনন্দের। স্বীকৃতি পেলে কাজের গতি বাড়ে, আনন্দ পাওয়া যায়। আমি মনে করি, আমার সেই কাজের স্বীকৃতিই আমি পেয়েছি। এই অর্জনে আমিও আনন্দিত। পাশাপাশি আমার উর্ধ্বতন কর্মকর্তাদের কাছে কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

উল্লেখ্য - ওসি রাশদুল ইসলাম ২০১০ সালে বাংলাদেশ পুলিশ বাহিনীতে উপ-পরিদর্শক পদে প্রথমে যোগদান করেন। ২০১৯ সালে পদোন্নতি পেয়ে পুলিশ পরিদর্শক হিসেবে চট্টগ্রাম নগরীর ডবলমুরিং, পতেঙ্গা, ইপিজেড, বায়েজিদ থানায় দায়িত্ব পালন করেন৷

এর পর জেলা পুলিশের অধীনে ইন্সপেক্টর তদন্ত হিসাবে লোহাগড়া থানা ও পটিয়া থানা জেলা গোয়ান্দা যোগদান করে দক্ষতার সাথে অপরাধ দমনে ভুমিকা রাখেন। সেখান থেকে জেলা পুলিশের গোয়েন্দা শাখার ইন্সপেক্টর হিসাবে যোগদান করেন।