কালীগঞ্জে আওয়ামী লীগের দু’পক্ষের সংঘর্ষে ১০ জন আহত

Posted on September 4, 2023

আতিকুর রহমান, ঝিনাইদহ প্রতিনিধিঃ ঝিনাইদহ কালীগঞ্জ উপজেলার রামচন্দ্রপুর বাজারে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষে ১০ জন আহত হয়েছেন। সোমবার (৪ সেপ্টেম্বর) সকাল ৯ টার দিকে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন, সড়াবাড়িয়া গ্রামের সিরাজুল ইসলাম, শরিফুল ইসলাম, রেজাউল ইসলাম, ইউপি সদস্য চান্নু হোসেন, ইদ্রিস খাঁ, ইউনুস খাঁ, কামরুল বিশ্বাস, ওহাব বিশ্বাস, রিয়াজুল বিশ্বাস ও আলী আহমদ। এদের মধ্যে ইউপি সদস্য চান্নু হোসেন, ইদ্রিস খাঁসহ ৪ জনের অবস্থা আশংকাজনক হওয়ায় তাদের যশোর সদর হাসপাতালে রেফার্ড করা হয়েছে।

পুলিশ ও গ্রামবাসি সুত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরে আ’লীগ নেতা আহম্মদ আলী ও ইউপি সদস্য চান্নু গ্রুপের সমর্থকদের মধ্যে এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে বিরোধ চলে আসছিল। সোমবার সকালে আলী আহমদের দুই সমর্থককে মারধর করে চান্নুর লোকজন। বিষয়টি জানাজানি হলে দুই গ্রুপের লোকজন সংঘর্ষে জড়িয়ে পড়ে।

হামলায় আহত আলী আহমদ জানান, চান্নু প্রতিবন্ধী কার্ড করা নিয়ে মানুষের কাছ থেকে টাকা নিয়েছেন। এ বিষয়ে চেয়ারম্যান আলাউদ্দিনের কাছে অভিযোগ দিলে তিনি চান্নুকে ডেকে টাকা ফেরত দেওয়ার কথা বলে। এরপর থেকে মেম্বর এলাকায় দলাদলি সৃষ্টি করে।

কালীগঞ্জের কোলা ইউপি চেয়ারম্যান আলাউদ্দিন আল আজাদ জানান, ইউপি সদস্য চান্নু রামচন্দ্রপুর বাজারে দুইজনকে মারধর করে। এরই সুত্র ধরে আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়। এ ঘটনায় ১০/১২ জন আহত হয়ছে। কালীগঞ্জ থানার ওসি মাহাবুবুর রহমান জানান, বিষয়টি শুনে ঘটনাস্থলে গিয়েছিলাম, বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

কর্পোরেট সংবাদ/এএইচ