“আইএফআইসি ব্যাংক ট্রাস্ট ফান্ড গবেষণা অনুদান ও বৃত্তি প্রদান ২০২৩” অনুষ্ঠিত

Posted on September 4, 2023

কর্পোরেট ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যালয়ে আইএফআইসি ব্যাংক প্রতিষ্ঠিত ট্রাস্ট ফান্ডের গবেষণা অনুদান ও বৃত্তি প্রদান অনুষ্ঠান-২০২৩ সোমবার (৪ সেপ্টেম্বর) অনুষ্ঠিত হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবন কনফারেন্স রুমে আইএফআইসি ব্যাংক ট্রাস্ট ফান্ডের উদ্যোগে বিভিন্ন বিভাগের মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি ও গবেষণা অনুদান প্রদানের চেক হস্তান্তর করা হয়। এ সময় ২৫ জন শিক্ষার্থীকে গবেষণা অনুদান এবং ১৫ জন শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করা হয়।

আইএফআইসি ব্যাংক কর্তৃপক্ষ ২০১২ সালের ১৯ নভেম্বর সামাজিক কর্মকান্ডে (সিএসআর) অবদানের অংশ হিসাবে মেধাবী ছাত্র-ছাত্রীদের বৃত্তি ও গবেষণা অনুদান প্রদানের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ে এই ট্রাস্ট ফান্ড গঠন করে, যা পর্যায়ক্রমে ১ কোটি টাকায় উন্নীত হয়।

আইএফআইসি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী শাহ আলম সারওয়ার এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বিভিন্ন বিভাগের কৃতি শিক্ষার্থীদের মাঝে এই বৃত্তি ও গবেষণা অনুদানের চেক হস্তান্তর করেন।

এ সময় বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য ও নাট্যজন রামেন্দু মজুমদার, ঢাকা বিশ^বিদ্যালয়ের কোষাধ্যক্ষ ও আইএফআইসি ব্যাংক ট্রাস্ট ফান্ডের চেয়ারম্যান অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ, বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক ড. মুহাম্মাদ আব্দুল মঈন, ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি অনুষদের ডিন অধ্যাপক ড. হাফিজ মুহম্মদ হাসান বাবু, ঢাকা বিশ^বিদ্যালয়ের রেজিস্ট্রার প্রবীর কুমার সরকার, আইএফআইসি ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালকসহ ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ ও বিভিন্ন অনুষদের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।